• শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
  • ই-পেপার
সর্বশেষ
সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না: আইনমন্ত্রী নাইজেরিয়ান চক্রের মাধ্যমে চট্টগ্রামে কোকেন পাচার কোটা সংস্কার আন্দোলনকারীদের অপেক্ষা করতে বললেন ব্যারিস্টার সুমন পদ্মা সেতুর সুরক্ষায় নদী শাসনে ব্যয় বাড়ছে পিএসসির উপ-পরিচালক জাহাঙ্গীরসহ ৬ জনের রিমান্ড শুনানি পিছিয়েছে শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার রপ্তানিতে বাংলাদেশ ব্যবহার করছে না রেল ট্রানজিট রাজাকারের পক্ষে স্লোগান সরকারবিরোধী নয়, রাষ্ট্রবিরোধী: পররাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসসহ ১৪ জনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি বঙ্গোপসাগরের জীববৈচিত্র্য নিয়ে প্রামাণ্যচিত্র-আলোকচিত্র প্রদর্শনী

পদোন্নতি পেলেন নিম্ন আদালতের ১৬ বিচারক

Reporter Name / ১০৩ Time View
Update : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক :
নিম্ন আদালতের ১৬ বিচারককে পদোন্নতি দেওয়া হয়েছে। বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে কর্মরত এসব কর্মকর্তা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পেয়েছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। গত বুধবার মন্ত্রণালয়ের উপ-সচিব শেখ গোলাম মাহবুব সই করা প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জুডিসিয়াল সার্ভিসের এসব কর্মকর্তাকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বেতন-ভাতাদি) আদেশ, ২০১৬ এর বেতন স্কেলের প্রথম গ্রেডে ৭০৯২৫-৭৬৩৫০ বেতনক্রমে অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি প্রদানপূর্বক পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পাশে বর্ণিত পদে ও কর্মস্থলে নিয়োগ/বদলি করা হলো। এছাড়া এসব কর্মকর্তাকে জেলা ও দায়রা জজ/মহানগর দায়রা জজ মনোনীত কর্মকর্তা/পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তার নিকট ২০ এপ্রিলের মধ্যে বর্তমান পদের দায়িত্ব অর্পণ করে নতুন কর্মস্থলে অবিলম্বে যোগদানের অনুরোধ করা হলো।
জুডিসিয়াল সার্ভিসে কর্মরত ৩১ কর্মকর্তার বদলি: সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সচিব জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলামসহ জুডিসিয়াল সার্ভিসে কর্মরত ৩১ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে দেশের বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা উপ-সচিব শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জুডিসিয়াল সার্ভিসের এসব কর্মকর্তাকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পাশে বর্ণিত পদে ও কর্মস্থলে নিয়োগ/বদলি করা হলো। এছাড়া এসব কর্মকর্তাকে জেলা ও দায়রা জজ/মহানগর দায়রা জজ কর্তৃক মনোনীত কর্মকর্তা/পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তার নিকট আগামী ২০ এপ্রিলের মধ্যে বর্তমান পদের দায়িত্ব অর্পণ করে নতুন কর্মস্থলে অবিলম্বে যোগদানের অনুরোধ করা হয় প্রজ্ঞাপনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category