• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
  • ই-পেপার
সর্বশেষ
সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না: আইনমন্ত্রী নাইজেরিয়ান চক্রের মাধ্যমে চট্টগ্রামে কোকেন পাচার কোটা সংস্কার আন্দোলনকারীদের অপেক্ষা করতে বললেন ব্যারিস্টার সুমন পদ্মা সেতুর সুরক্ষায় নদী শাসনে ব্যয় বাড়ছে পিএসসির উপ-পরিচালক জাহাঙ্গীরসহ ৬ জনের রিমান্ড শুনানি পিছিয়েছে শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার রপ্তানিতে বাংলাদেশ ব্যবহার করছে না রেল ট্রানজিট রাজাকারের পক্ষে স্লোগান সরকারবিরোধী নয়, রাষ্ট্রবিরোধী: পররাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসসহ ১৪ জনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি বঙ্গোপসাগরের জীববৈচিত্র্য নিয়ে প্রামাণ্যচিত্র-আলোকচিত্র প্রদর্শনী

ফেনী বিচার বিভাগে ’জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Reporter Name / ১৪৮ Time View
Update : রবিবার, ২৭ মার্চ, ২০২২

মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া :
মহান স্বাধীনতা দিবস ২০২২ উদ্যাপন উপলক্ষে ফেনী বিচার বিভাগের উদ্যোগে ’জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৬ মার্চ) সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন শুরু হয়। জেলা জজ আদালতের কনফারেন্স কক্ষে এই উপলক্ষে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুননেছা ।
সেমিনারে বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: ওসমান হায়দার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: আতাউল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো: কায়সার মোশাররফ ইউসুফ, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, যুগ্ জেলা ও দায়রা জজ বেগম শামসাদ জাহান খান, সিনিয়র সহকারী জজ মো: সাইফুল আলম চৌধুরী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: সিরাজ উদ্দিন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অপরাজিতা দাস, সহকারী জজ মো: ছিদ্দিক আজাদ এবং ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট মো: গিয়াস উদ্দিন, পিপি হাফেজ আহমেদ, জিপি এডভোকেট প্রিয় রঞ্জন দত্ত প্রমুখ।
সেমিনারে উপস্থিত সভাপতিসহ সকল বক্তা বঙ্গবন্ধুর জীবন, কর্ম এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনের বিভিন্ন বিষয় ও আঙ্গিক সম্পর্কে মূল্যবান বক্তব্য প্রদান করেন।
জেলা ও দায়রা জজ ড. জেবুননেছা তাঁর বক্তব্যে মহান স্বাধীনতার তাৎপর্য তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং নাম জানা ও অজানা সকল বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা এঁদের প্রতি অমাদের ঋণ ও দায়বন্ধতা রয়েছে। সৎ, নির্লোভ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে আমরা প্রত্যেকে নিজ নিজ অবস্থানে থেকে আমাদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে না পারলে, এরূপ সেমিনারে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর জীবন এবং বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সম্পর্কে শুধুমাত্র আলোচনায় অংশগ্রহণ করে দেশের কোন উন্নয়ন ঘটানো সম্ভব নয়।
সর্বশেষ সেমিনারে উপস্থিত সুধীবৃন্দ বাংলাদেশের প্রকৃত উন্নয়নের স্বার্থে একযোগে কাজ করবেন মর্মে অঙ্গীকারাবদ্ধ হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category