• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
  • ই-পেপার
সর্বশেষ
সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না: আইনমন্ত্রী নাইজেরিয়ান চক্রের মাধ্যমে চট্টগ্রামে কোকেন পাচার কোটা সংস্কার আন্দোলনকারীদের অপেক্ষা করতে বললেন ব্যারিস্টার সুমন পদ্মা সেতুর সুরক্ষায় নদী শাসনে ব্যয় বাড়ছে পিএসসির উপ-পরিচালক জাহাঙ্গীরসহ ৬ জনের রিমান্ড শুনানি পিছিয়েছে শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার রপ্তানিতে বাংলাদেশ ব্যবহার করছে না রেল ট্রানজিট রাজাকারের পক্ষে স্লোগান সরকারবিরোধী নয়, রাষ্ট্রবিরোধী: পররাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসসহ ১৪ জনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি বঙ্গোপসাগরের জীববৈচিত্র্য নিয়ে প্রামাণ্যচিত্র-আলোকচিত্র প্রদর্শনী

বান্দরবানে ৩ ব্যবসায়ীকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড

Reporter Name / ৬৭ Time View
Update : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২

মোঃ জুয়েল হোসাইন :
বান্দরবানে তিন গরু ব্যবসায়ীকে হত্যার ঘটনায় করা মামলায় ১০ জনের ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। গতকাল সোমবার দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের দায়রা জজ মো. ফজলে এলাহী ভূইয়া এই রায় দেন। মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৫ এপ্রিল যোহন ত্রিপুরা নামে এক ব্যাক্তি তার কাছে বেশ কয়েকটি ভালো গরু আছে বলে ব্যবসায়ী আবু নাঈমকে ফোন করে আলীকদম থেকে নয়টি গরু নিয়ে আসার আহবান জানান। পরে গরু ক্রয় করার জন্য তিন লাখ টাকা নিয়ে থানচি থেকে আলীকদমের ২৮ কিলোমিটার নামক স্থানে যান ব্যাবসায়ী আবু বক্কর এবং তার দুই সহযোগী নুরুল আফসার ও সাহাবুদ্দিন। ঘটনাস্থলে গিয়ে ব্যাবসায়ী আবু বক্কর তার ছোট ভাইকে ফোন করে তাদের গরু পছন্দ হয়েছে বলে আরও ৫০ হাজার টাকা গরুর মালিকের বিকাশ নম্বরে পাঠাতে বলেন। এ ঘটনার এক ঘণ্টা পরে তাদের সবারই মোবাইল ফোন বন্ধ করে দেওয়া হয়। এদিকে দীর্ঘক্ষণ চেষ্টা করে ভাইসহ কারো কোনো হদিস না পাওয়ায় ১৬ এপ্রিল দুপুরে আবু নাঈম থানচি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর পরপরই রাতে থানচি থানার পুলিশ ও বিজিবির সদস্যরা যৌথ অভিযান পরিচালনা করে আসামি যোহন ত্রিপুরাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ শুরু করে। তাতে তিনি জানান তারা ১০ জন মিলে ব্যবসায়ী আবু বক্কর এবং তার দুই সহযোগী নুরুল আফসার ও সাহাবুদ্দিনকে অপহরণ করেছিলেন। পরে টাকা, মোবাইল ফোন এবং মোটরসাইকেল নিয়ে তাদের হত্যা করা হয়। জিজ্ঞাসাবাদের পরে পুলিশ যোহন ত্রিপুরাকে গ্রেপ্তার করে। কিন্তু তিনি আবার আদালতের কাছে জামিন নিয়ে পালিয়ে যান।
জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মো. কামরুল হাসান জানান, ভিকটিম অভিযোগ মর্মে মামলাটি সত্য প্রমাণ হওয়ায় সকল আসামিকে মৃত্যুদ-ও জরিমানা ১০ হাজার টাকা অনাদায়ে (৬)মাসের কারাদ- ও ১০বছরের বিনাশ্রম কারাদ- দিয়েছে।
এঘটনায় আদালত রাষ্ট্রপক্ষের সাক্ষীর ও সাক্ষ্য গ্রহণের পর এ রায় দেন। আদালত বাদী অভিযোগ সত্য প্রমাণিত হয়েছে বলে জানান!
অপরদিকে, জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট মো. ইকবাল করিম এ তথ্য নিশ্চিত করেছেন!
মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. ইকবাল এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করে এবং দ্রুত আসামিদের গ্রেপ্তার করে ফাঁসির আদেশ কার্যকর করার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category