• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ
কৃষি জমির মাটি কাটার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেড় বছরেও চালু হয়নি বিশেষায়িত শিশু হাসপাতালের কার্যক্রম শ্রম আইন নিয়ে যুক্তরাষ্ট্র টালবাহানা করছে: প্রতিমন্ত্রী কারিগরির সনদ বাণিজ্য: জিজ্ঞাসাবাদে দায় এড়ানোর চেষ্টা সাবেক চেয়ারম্যানের বাংলাদেশ থেকে আরও কর্মী নিতে কাতারের প্রতি আহ্বান রাষ্ট্রপতির ফরিদপুরে ১৫ জনের মৃত্যু: অপেশাদার লাইসেন্সে ১৩ বছর ধরে বাস চালাচ্ছিলেন চালক বেনজীরের দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে: পাটমন্ত্রী কক্সবাজারে অপহরণের ২৬ ঘণ্টা পর পল্লী চিকিৎসক মুক্ত বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব

ভুটানের জালে বাংলাদেশের গোল উৎসব

Reporter Name / ১০৩ Time View
Update : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক :
ম্যাচ শুরু হতেই যেন গোলের নেশায় পেয়ে বসল দলকে। তাতে ফুটবলের স্বাভাবিক ছন্দ হলো ব্যহত। তবে গোল ঠিকই মিলল, তিনটি। দ্বিতীয়ার্ধে গোছালো ফুটবলের সৌরভ ছড়িয়ে আরও চারবার লক্ষ্যভেদের আনন্দে ডানা মেললেন পুজা-উমেহ্লারা। সুরভি আকন্দ প্রীতি উপহার দিলেন হ্যাটট্রিক। ভুটানের জালে গোল উৎসব করে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ শুরু করল বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার ভুটানকে ৮-০ গোলে হারায় বাংলাদেশ। সুরভির হ্যাটট্রিকের পাশে জোড়া গোল করেন উমেহ্লা মারমা। একটি করে গোল থুইনু মারমা, জয়নব বিবি রিতা, কানন রানী বাহাদুরের। গত আসরে রানার্সআপ হওয়ার পথে ভুটানকে ২-০ গোলে হারিয়েছিল গোলাম রব্বানী ছোটনের দল। বর্তমান দলের জয়নব ছাড়া কারো আন্তর্জাতিক পর্যায়ে খেলার অভিজ্ঞতা ছিল না। কিন্তু খেলায় অনভিজ্ঞতার ছাপ তেমন দেখা যায়নি। ভুটানের রক্ষণে শুরু থেকে চাপ দিতে থাকে মেয়েরা। সপ্তম মিনিটে গোলও পেয়ে যায় তারা। নুসরাত জাহান মিতুর পাস ধরে প্রায় মাঝমাঠ থেকে একাই বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে নিখুঁত শটে গোলরক্ষকের পাশ দিয়ে জাল খুঁজে নেন উমেহ্লা। তাড়াহুড়ো করে কিছু ‘হাফ চান্স’ নষ্টের পর ২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। তৃষ্ণা রানীর বুদ্ধিদ্বীপ্ত ছোট থ্রু পাস ধরে গোলরক্ষককে অনায়াসে পরাস্ত করেন থুইনু। চার মিনিট পর জয়নবের দুর্দান্ত গোলে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় বাংলাদেশ। প্রায় ৩৫ গজ দূর থেকে এই ডিফেন্ডারের শট লাফিয়ে ওঠা গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ায়। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পায় বাংলাদেশ। তাদের প্রথম প্রচেষ্টা ভুটান গোলরক্ষক দিকতাশা রায় ফেরানোর পর কানন রানীর দূরপাল্লার ফিরতি শট খুঁজে নেয় জাল। গোলরক্ষকের কিছুই করার ছিল না। ৬৮তম মিনিটে একক প্রচেষ্টায় আক্রমণে ওঠা সুরভি বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে কোনাকুনি শটে স্কোরলাইন ৫-০ করেন। একটু পর বদলি এই ফরোয়ার্ড গোলরক্ষকের গায়ে মেরে সুযোগ হাতছাড়া করেন। ৭২তম মিনিটে গোলমুখে পাওয়া সুযোগ আর নষ্ট করেননি সুরভি।
একটু পর বক্সের জটলার ভেতর থেকে বদলি উমেহ্লা লক্ষ্যভেদ করলে বড় জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূরণ করেন সুরভি। দ্বিতীয় ম্যাচে আগামীকাল ?বৃহস্পতিবার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category