• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
সর্বশেষ
জাল সার্টিফিকেট চক্র: জিজ্ঞাসাবাদ করা হতে পারে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে গরিবদের ব্যাংক অ্যাকাউন্টের সংখ্যা কমছে বাড়ছে গরমজনিত অসুস্থতা, হাসপাতালে রোগীদের চাপ ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে মন্ত্রীর নির্দেশ গ্রামীণ স্বাস্থ্যসেবার জন্য গ্রামে গ্রামে ঘুরছি: স্বাস্থ্যমন্ত্রী ৩য় ধাপের উপজেলা ভোটেও আপিল কর্তৃপক্ষ জেলা প্রশাসক আগামী বাজেটে তামাকপণ্যের দাম বাড়ানোর দাবি জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরল বাংলাদেশ দুর্নীতির অভিযোগের বিরুদ্ধে সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ হজযাত্রীদের স্বস্তি দিতে আমরা কাজ করছি: ধর্মমন্ত্রী

লন্ডনে “কচুয়া উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ, কের আয়োজনে ঈদ পূর্নমিলনী উদ্যাপন!

Reporter Name / ২০০ Time View
Update : সোমবার, ১৬ মে, ২০২২

শাখাওয়াত হোসেন :
‘’এসো মিলি নাড়ীর টানে’’ এই শ্লোগান কে ধারন করে লন্ডনে গত ১৫/০৫/২০২২ ইং তারিখ রোজ রবিবার বিকাল ৫ঘটিকায় বাঙ্গালি অধ্যুষিত হোয়াইট চ্যাপলে ঐতিহ্যবাহী সোনারগাঁও ইভেন্ট ম্যানেজমেন্ট ভেন্যুতে “কচুয়া উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন” ইউ কের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত,আগতদের উপজেলার গরীব এবং অসহায়দের কল্যানে কাজ করার প্রত্যয়।
লন্ডনে এক খন্ড কচুয়া এই প্রথম কচুয়া উপজেলা ওয়েলফেয়ার ইউ কেতে অবস্থিত লন্ডন, নিউক্যাসল, লুটন, বারমিংহাম, ম্যানচেস্টার, স্কটল্যান্ড, আয়ারল্যান্ডে বসবাসকারী কচুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন,পৌরসভা, উপজেলা সদরের নাগরিক, ইউনিভার্সিটির ছাত্র, ব্যাবসায়ী, পেশাজীবীরা উক্ত ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে পরিবার নিয়ে এসে অনুষ্ঠান কে প্রানবন্ত করে তুলেন।
লন্ডনে বাংগালী অধ্যুসিত বিভিন্ন শহরে কচুয়ার জনগনের মধ্যে ব্যাপক সাড়া পরিলক্ষিত ছিল, অনুষ্ঠান সফল করতে আয়োজকদের দাওয়াত ও ব্যাপক প্রস্তুতি ছিল চোখে পড়ার মতো, আপনজনদের নিয়ে ইতিহাসের অংশ হতে এক এক করে বিভিন্ন শহর থেকে ছেলে, মেয়ে, ভাই, বোন আত্মীয় স্বজন স্বামী, স্ত্রী এবং শুভাকাঙ্ক্ষীদের নিয়ে যোগদান করেনষ
অনুষ্ঠানে পবিত্র ইদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারক বাদ জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের সাবেক আইন কর্মকর্তা লন্ডনে ইমিগ্রেশান এডভাইজার ও বে-সরকারি নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষক এডভোকেট শাখাওয়াত হোসেন টিটো। তিনি তার বক্ত্যব্যের শুরুতেই উপজেলার সকল প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যুক্তরাজ্য এবং কচুয়া উপজেলার জনগণের মাঝে সেতু বন্ধন হিসেবে কিভাবে কাজ করা যায়? সেজন্য সংঘঠন কে এগিয়ে নিয়ে যেতে দলমত, জাতী ধর্ম বর্ণ নির্বিশেষে সবার প্রতি উদাত্ত আহব্বান জানান।
“কচুয়া উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন” ইউ কে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানটি যৌথ ভাবে পরিচালনা করেন কচুয়ার কৃতি সন্তান কার্ডিফ ইউনিভার্সিটির ছাত্র জনাব রায়হান মজিদ সাব্বির এবং স্কটল্যান্ড এবারডিন ইউনিভার্সিটির ছাত্র জনাব আবদুল আউয়াল পলিন।
আমন্ত্রীত অতিথিদের মধ্যে যুক্তরাজ্য প্রবাসী চাঁদপুর সভাপতি জনাব হারুন অর রশিদ উপজেলার জনগণের আরো বেশি সম্প্রিক্ত থেকে দেশের জনগণের কল্যাণে কাজ করার জন্য কচুয়া উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনের স্ম্রদ্ধি ও সফলতা কামনা করেন।
ইউ কের বিভিন্ন শহর থেকে অনুষ্ঠানে সবাই উপস্থিত হতে পেরে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে প্রাথমিক সদস্য পদ গ্রহণ এবং আবেগ আপ্লূত হয়ে উল্লেখযোগ্য দিক নির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন জনাব সাইদ ফারুক নয়ন, জনাব রাজীব দে, জনাব মির্জা শাহেদ, জনাব মোঃ সাঈদ হোসেন, জনাব মাহিন মজুমদার, জনাব মোঃ মনজুর মোরশেদ, জনাব এনামুল হক, শিউলি হোসেন, সেলিনা রহমান, নাসরিন আক্তার, ঝুমুর রানী নন্দি, উম্মে রুমান রাশিদ, ইকরা সুলতানা, মাইসুন, সোহানা ইয়াসমিন, শম্পা নাহা দেব, শানযে নাহা, লাভলী ইয়াসমিন খুকী প্রমুখ।
অনুষ্ঠানে ছোট সোনামনিদের অংশগ্রহণে র্যা ফেল নাম্বার উত্তোলনে র্যা ফেল ড্রর মাধ্যমে ১ম ২য় ও ৩য় পুরস্কার বিজয়ীদের মাঝে তুলে দেয়া হয়, উক্ত র্যা ফেল ড্র পুরস্কার স্পন্সর করেন স্কটল্যান্ড এবারডিন ইউনিভার্সিটির ছাত্র জনাব আবদুল আউয়াল পলিন ।
২য় পর্বে বাফে খাবার আয়োজন ছিল সবার পছন্দের শীর্ষে, প্রায় ৩৬টি আইটেমের আনলিমিটেড খাবার পরিবেশন করা হয় অতিথিদের। উল্লেখযোগ্য খাবার ছিল গরুর মাংস, মাটুন কারী, চিকেন কারী, দেশি বড় মাছ, হরেক রকম ডাল, চিপস, উইংস, তান্দুরি চিকেন, হরেক রকম ভেজিটেবল, ১০ আইটেমের ভর্তা, সস, মিস্টি ৬আইটেমের ডেজারট, ১০ আইটেমের সালাদ, আগত অতিথিরা সবাই নিজ নিজ দায়িত্বে খাবার সংগ্রহ করে খাবার উপভোগ করেন ।
৩য় পর্বে ছিল মিউজিক শো, লন্ডনের বাংলা টিভি চ্যানেলের ব্যান্ড তারকা জনাব জি এস রাসেল সকল মিউজিক ইন্সট্রুমেন্ট সেটআপ করে দেশের, ব্যান্ড, আধুনিক বাংলা গান লাইভ পরিবেশন করেন। আগত দর্শক ও অতিথিরা মনভরে মিউজিক শো গান উপভোগ করেন । অতঃপর এ বছরের জুলাই মাসে যুক্তরাজ্যে কচুয়া উপজেলার বিভিন্ন শহরে বসবাসরত সকল জনগণকে একত্রিত করে উপজেলার জনগণের জন্য বিভিন্ন সহায়ক মূলক কাজ এবং ইউ কে তে সামার ট্রিপ আয়োজন করার প্রত্যয় ব্যাক্ত করে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে এবং আগত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে আবারো দেখা হবার প্রত্যয় নিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category