• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

শপথ নেওয়ার আগেই বিচারপতি নাজমুল আহাসানের মৃত্যু

Reporter Name / ২২৮ Time View
Update : শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২

নিজস্ব প্রতিবেদক :
শপথ নেওয়ার আগেই মারা গেলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সদ্যনিয়োগ পাওয়া বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান। আজ শুক্রবার সকাল ৬টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ব্যারিস্টার মোহাম্মাদ সাইফুর রহমান। গত ৯ জানুয়ারি নাজমুল আহাসানসহ চার বিচারপতি আপিল বিভাগে বিচারপতি হিসেবে নিয়োগ পান। ওইদিনই তিন বিচারপতি শপথ নিলেও নাজমুল আহাসান শপথ নিতে পারেননি। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শপথ নেওয়া তিন বিচারপতি হলেন বিচারপতির বোরহান উদ্দিন, এম. ইনায়েতুর রহিম ও কৃষ্ণা দেবনাথ।
রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক: বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাদা শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুম বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়া নাজমুল আহাসানের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
১৯৫৫ সালের ১৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন নাজমুল আহাসান। তিনি বিএ (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর এলএলবি পাস করেন। এরপর আইনপেশায় যোগ দেন। ১৯৮৬ সালের ১৮ মার্চ জেলা আদালতের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন নাজমুল আহাসান। ১৯৯৪ সালের ২২ জানুয়ারি হাইকোর্ট বিভাগের ও ২০০৯ সালের ১৩ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন তিনি। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ২০১০ সালের ১৮ এপ্রিল হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। পরে ২০১২ সালের ১৫ এপ্রিল স্থায়ী হন। এ বছরের ১৪ ফেব্রুয়ারি তার অবসর গ্রহণের তারিখ ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category