• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
  • ই-পেপার
সর্বশেষ
ঈদযাত্রায় বাড়তি ভাড়া আদায় করলে ব্যবস্থা বেনজীরের অঢেল সম্পদে হতবাক হাইকোর্ট তারেকসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে: প্রধানমন্ত্রী দুয়েক সময় আমাদের ট্রলার-টহল বোটে মিয়ানমারের গুলি লেগেছে: স্বরাষ্ট্রমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম-নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান রাষ্ট্রপতির সহকর্মীকে হত্যাকারী কনস্টেবল মানসিক ভারসাম্যহীন দাবি পরিবারের বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে: প্রধানমন্ত্রী চেকিংয়ের জন্য গাড়ি থামানো চাঁদাবাজির অংশ নয়: স্বরাষ্ট্রমন্ত্রী সারা দেশে ভোটার তালিকায় রোহিঙ্গা কতজন জানতে চেয়েছেন হাইকোর্ট বান্দরবান থেকে কেএনএফের ৩১ জনকে পাঠানো হলো চট্টগ্রাম কারাগারে

২০৪১ সালে বাংলাদেশ হবে স্বপ্নের সোনার বাংলা: ড.শামসুল আলম

Reporter Name / ৩৭৪ Time View
Update : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

নুর মোহাম্মদ খান, চাঁদপুর জেলা প্রতিনিধি :
পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, ২০৪১ সালে বাংলাদেশ হবে স্বপ্নের সোনার বাংলাদেশ। যার স্বপ্ন দেখেছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মজিব কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে রকম পরিকল্পনাগ্রহন করেছেন। সোনার বাংলা বলতে বুঝানো হয়েছে যে দেশে বেকারত্ব থাকবেনা, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকবে, মাথাপিচু আয় বৃদ্ধি পাবে এবং সাধারণ মানুষ উন্নত সুযোগ সুবিধা পাওয়া। মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। তাদের কারনে আজ আমরা স্বাধীন দেশ পেয়েছি। তাদের ঋন কোনদিনই শেষ হবেনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন মুক্তিযোদ্ধের মহানায়ক।
বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের কে নিয়ে বিভিন্ন বই প্রকাশিত হয়েছে, যা পরলে তরুণ প্রজন্ম জাতির জনক ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে। মুক্তিযোদ্ধাদের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা করা অতি প্রয়োজন।
আরো বলেন, মতলব উত্তর উপজেলায় পথ শিশু মুক্ত করতে সকল পদক্ষেপ গ্রহণ করা হবে। অসহায় প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়, তারাও আমাদের মতো মানুষ। তাদের প্রতিও খেয়াল রাখতে হবে। তাদের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার মান বৃদ্ধির লক্ষে উপবৃত্তির ব্যাবস্থা করা হয়েছে।
জাতির জনকের কনিষ্ঠ সন্তান শেখ রাসেল,সহ তার পরিবারকে যারা নৃশংস ভাবে হত্যা করেছে তাদের বিচার এ মাটিতেই হবে। এ হত্যাকান্ডের সাথে জড়িত তাদের কাউকেই ছাড় দেওয়া হবেনা।
বুধবার (৬ অক্টোবর) সকালে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সকালে চাঁদপুর জেলাযর মতলব উত্তর উপজেলায় ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজে মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু বিষয়ক বই মেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে বই বিতরণ, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা ভিত্তিক লাইব্রেরি এবং ফ্রি মেডিকেল ক্যাম্প শুভ উদ্বোধন, মতলব উত্তরকে পথশিশু মুক্ত উপজেলা হিসেবে ঘোষনার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা, প্রতিবন্ধী শিক্ষার্থী অনগ্রসর ও বেদে জনগোষ্ঠিকে উপবৃত্তির চেক প্রদান, জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্ম বার্ষিকী উদ্যাপনে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন, অনলাইন বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান অলিম্পিয়াডের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সংসদ এডভোকেট নূরল আমিন রুহুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুস, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরকার মোহাম্মদ ইয়াসিন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসান, পরিচালনা করেন ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক আহসান উল্লাহ সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category