• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
  • ই-পেপার
সর্বশেষ
সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না: আইনমন্ত্রী নাইজেরিয়ান চক্রের মাধ্যমে চট্টগ্রামে কোকেন পাচার কোটা সংস্কার আন্দোলনকারীদের অপেক্ষা করতে বললেন ব্যারিস্টার সুমন পদ্মা সেতুর সুরক্ষায় নদী শাসনে ব্যয় বাড়ছে পিএসসির উপ-পরিচালক জাহাঙ্গীরসহ ৬ জনের রিমান্ড শুনানি পিছিয়েছে শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার রপ্তানিতে বাংলাদেশ ব্যবহার করছে না রেল ট্রানজিট রাজাকারের পক্ষে স্লোগান সরকারবিরোধী নয়, রাষ্ট্রবিরোধী: পররাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসসহ ১৪ জনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি বঙ্গোপসাগরের জীববৈচিত্র্য নিয়ে প্রামাণ্যচিত্র-আলোকচিত্র প্রদর্শনী

আসেন দেখেন চা খান, সিদ্ধান্ত আপনাদের: বিএনপিকে ইসি

Reporter Name / ১১০ Time View
Update : সোমবার, ১৮ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদক :
বিএনপি ও সমমনা দলগুলোকে সংলাপে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। তিনি বলেছেন, আসেন, দেখেন, চা খান। সিদ্ধান্ত আপনাদের। তবে আপনাদের সহযোগিতা আমাদের দরকার। আজ সোমবার নির্বাচন ভবনে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সঙ্গে আয়োজিত সংলাপে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। আহসান হাবিব খান বলেন, যেসব জায়গায় আমরা কিছুটা পিছিয়ে আছি, সেজন্য আরপিও (গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২) সংশোধনের ব্যবস্থা নিচ্ছি। এজন্য আপনাদের সহযোগিতা দরকার। আমাদের কাজ হচ্ছে রেফারির ভূমিকা নেওয়া। ৩৯টি রাজনৈতিক দল আছে। খেলবে তো তারা। তারা যদি সুন্দর স্বচ্ছভাবে খেলে, তাহলে সেমিফাইলে, ফাইনালে এসে যে জয়ী হবে এবং সেটা গ্রহণযোগ্য হবে। কারও প্রতি ইসির পক্ষপাতিত্ব বা সহযোগিতার প্রশ্নই আসে না। আপনারা চোখ কান খোলা রাখেন। কর্মীদের নির্দেশ করবেন, আমাদের কোনো পক্ষপাতিত্ব আছে কি না, তা দেখার জন্য। তিনি বলেন, আপনাদের আস্থা অর্জন করাই আমাদের মুখ্য উদ্দেশ্য। আমি জানি আমি ভালো, আমি জানি আমি সৎ। কিন্তু আপনাদের তো সন্দেহ আছে। মিষ্টি মিষ্টি কথা বলে ভুলানোর চেষ্টা করছে, বাগে ফেলার চেষ্টা করছে, না না। আমি তো না বলছি, কিন্তু আপনার মনে তো দাগ কাটতে পারেনি। আমরা এরইমধ্যে ১৭০টি নির্বাচন করেছি, আপনাদের কী কোনো অভিযোগ আছে, পরামর্শ আছে?
নির্বাচন কমিশনার বলেন, আমাদের দরকার সহযোগিতা। আমাদের ডাকে আসছেন, তার মানে এই না যে আমাদের সব কথা মেনে নেবেন। দাওয়াতে আসছেন, স্বীকার করতে পারেন, অস্বীকার করতে পারেন। তাতে কোনো অসুবিধা নেই। আপনারা আমাদের পর্যবেক্ষণ করেন, দেখেন, মনিটর করেন। আমরা কথার পরিপ্রেক্ষিতে একটা কথা বলি, কথার ভিত্তিতে। সেটা কিন্তু ভাইরাল হয়। কিন্তু আগে কী ছিল পরে কী ছিল, সেটা কিন্তু আমরা মূল্যায়ন করতে পারি না। তিনি আরও বলেন, আমার চেহারা দেখছেন, আবেগ দেখছেন, অনুভূতি দেখছেন। যারা কাছে নেই, তারা কি সেটা অনুভব করতে পারবেন? পারবে না। আসুন, আমরা বারবার বসবো, আপনাদের ডাকবো। আপনাদের সহযোগিতা আমাদের দরকার। আমি মনে করি এটা আমাদের দায়িত্ব, দেশের গণতন্ত্রের জন্য গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করার জন্য। আঁশ করি, আপনারা এবং মিডিয়ার মাধ্যমে যারা দেখছেন, বিশেষ করে যারা না আসার কথা বলছেন, তাদের কেউ অনুরোধ জানাবো আসেন, দেখেন, সিদ্ধান্ত আপনাদের। অনুগ্রহ করে আসেন আমাদের সঙ্গে এক কাপ চা খেয়ে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category