• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
সর্বশেষ
সিন্ডিকেটদের মদদ দিচ্ছে বিএনপি: কাদের পরজীবি দল হিসেবে জাপার প্রয়োজন আছে, গৃহপালিত নয়: জিএম কাদের দেশে কিশোর-তরুণদের প্রাণঘাতী যানে পরিণত হয়েছে মোটরবাইক চট্টগ্রাম নগর ছাত্রলীগের শীর্ষ পদ পেতে আগ্রহী ১৪০০ জন ভারতীয় বন বিভাগের সহায়তায় নিজ দেশে ফিরল দুই হাতি বান্দরবানে সড়ক নির্মাণে বালির পরিবর্তে পাহাড়ের মাটি ব্যবহার স্পেনের বিনিয়োগকারীদের বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির অ্যাপভিত্তিক রাইড শেয়ারিংয়ে অনীহা বেশিরভাগ মোটরসাইকেল চালকেরই কোটি টাকার অস্ত্রোপচার বাংলাদেশে করা হয়েছে বিনামূল্যে: স্বাস্থ্যমন্ত্রী শিশু আয়ানের মৃত্যুর ঘটনা তদন্তে নতুন কমিটি গঠন হাইকোর্টের

ইউএসআইডি অর্থায়নে কেয়ার বাংলাদেশও গ্রাউস প্রকল্পের উদ্যেগে দিনমজুরিদের মুখ হাসি ফোটাচ্ছে

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি : / ৭১ Time View
Update : বুধবার, ২৪ মে, ২০২৩

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি ;

গত মঙ্গলবার (২৩মে) বান্দরবান সদর উপজেলা ইউনিয়ন ৫নং ওয়ার্ড টংকাবতী লতাঝিড়ি সখয় পাড়া,য়ংসম ম্রো পাড়া ০৫নং ওয়ার্ড ইউএসআইডি অর্থায়নে এমপিডিএস উদ্যোগের প্রকল্পের রাস্তার সংস্কার টংকাবতী ইউনিয়ন এলাকায় মানুষরা দিনমজুরি হিসেবে সপ্তাহ ৭দিন ব্যাপী অর্থায়নে মজুরি কাজ পাচ্ছে ও রাস্তারটি তাদের জন্য মেরামত কাজ চলছে বলে স্থানীয় লোকজনরা জানায়!

এসময়ে উপস্থিত ছিলেন কারবারি লংপুং ম্রো কারবারি ও আরও অনন্য স্থানীয় লোকজন!
কারবারি বলেন (USAID CARE BANGLA DESH ,GRAUS) এমপিডিএস প্রকল্পের উদ্যোগের টংকাবতী ইউনিয়নআমার এলাকায় পাড়া চলাফেরার জন্য রাস্তার মেরামত কাজ হচ্ছে আমরা নিজেরাও এই রাস্তার মেরামত কাজে দিনমজুরি কাজ পাই এজন্য আমি এই এলাকায় পক্ষ থেকে এই প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি!

 

এদিকে প্রতিষ্ঠান কর্তৃক ফিল্ড অর্গানাইজার মিঃরিন্টু মার্মা জানান (USAID CARE BANGLADESH,GRAUS) এই প্রকল্পের উদ্যোগ হতে বান্দরবান সদর উপজেলা ইউনিয়ন টংকাবতী এলাকায় ৫নং ওয়ার্ড গ্রামের চলাফেরার যাওয়া রাস্তাটি মেরামত কাজ চলছে!লতাঝিড়ি সখয় পাড়া থেকে শুরু করে য়ংসম ম্রো পাড়া পর্যন্ত!

 

এছাড়া প্রকল্পেরটির গ্রামের মানুষ দিয়ে রাস্তার মেরামত কাজ করায় ৬ঘন্টার যে ব্যক্তি কাজ করে পুরুষ, মহিলা সমান দিনমজুরি দৈনিক বেতন ৫০০টাকা করে দেয় আজকের মোট ৫৬জন কাজ করছে বলে জানান!

আরও বান্দরবান সদর উপজেলা ইউনিয়ন টংকাবতী মেম্বার মেনতাং ম্রো বলেন এই আমার এলাকায় লতাঝিড়ি সখয় ম্রো পাড়া থেকে য়ংসম ম্রো পাড়া পর্যন্ত চলাফেরার জন্য রাস্তার মেরামত কাজ চলছে! এই প্রকল্পের মধ্যমে রাস্তারটি মেরামত কাজ পেয়েও এলাকায় লোকজন দিয়ে কাজ করান এলাকার মানুষের জন্য বড় উপকার হয়েছে!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category