• রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
  • ই-পেপার
সর্বশেষ
সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না: আইনমন্ত্রী নাইজেরিয়ান চক্রের মাধ্যমে চট্টগ্রামে কোকেন পাচার কোটা সংস্কার আন্দোলনকারীদের অপেক্ষা করতে বললেন ব্যারিস্টার সুমন পদ্মা সেতুর সুরক্ষায় নদী শাসনে ব্যয় বাড়ছে পিএসসির উপ-পরিচালক জাহাঙ্গীরসহ ৬ জনের রিমান্ড শুনানি পিছিয়েছে শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার রপ্তানিতে বাংলাদেশ ব্যবহার করছে না রেল ট্রানজিট রাজাকারের পক্ষে স্লোগান সরকারবিরোধী নয়, রাষ্ট্রবিরোধী: পররাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসসহ ১৪ জনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি বঙ্গোপসাগরের জীববৈচিত্র্য নিয়ে প্রামাণ্যচিত্র-আলোকচিত্র প্রদর্শনী

চাঁপাইনবাবগঞ্জ বিচার বিভাগের বিভিন্ন কর্মসূচীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

Reporter Name / ১৩৪ Time View
Update : শনিবার, ১৯ মার্চ, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী আজ। প্রতি বছর বঙ্গন্ধুর জন্মদিনকে রাষ্ট্রীয় মর্যাদায় ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে উদযাপন করা হয়।
এরই অংশ হিসাবে চাঁপাইনবাবগঞ্জ বিচার বিভাগে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিচার বিভাগে কেক কাটা, র‌্যালী, পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রকাঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগিতা, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
বৃহস্পতিবার ভোর ৬.১৪ মিনিটে সুর্যোদয়ের সাথে সাথে জেলা জজ আদালত ভবনের প্রধান ফটকে জাতীয় পতাকা উত্তোলন করেন মাননীয় জেলা ও দায়রা জজ মোহাঃ আদীব আলি এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের প্রধান ফটকে জাতীয় পতাকা উত্তোলন করেন মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কুমার শিপন মোদক। এরপর আদালত ভবনের নীচতলায় সুসজ্জিত মুজিব কর্ণারে মাননীয় জেলা ও দায়রা জজ -এর নেতৃত্বে আদালতে কর্মরত সকল বিচারকগণ জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। এদিকে মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত সকল বিচারকগণ জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এরপর সকাল ৯টায় র‌্যালী, বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটার আয়োজন এবং ৯.৩০টায় শিশুদের জন্য চিত্রকাঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিভিন্ন প্রতিযোগিতা শেষে বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরস্কার তুলে দেন উপস্থিত বিচার বিভাগের সম্মানিত বিচারকম-লী ও আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।
সকাল ১১টায় আদালতের সভাকক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাননীয় জেলা ও দায়রা জজ মোহাঃ আদীব আলি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কুমার শিপন মোদক।
সভার শুরুতে কুরআন তেলাওয়াত, গীতা পাঠ ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। দোয়া মাহফিল এর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
এ সময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ রবিউল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. জবদুল হক, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ মাঈনুদ্দীন, মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান সরকার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হোসেন’সহ সকল পর্যায়ের বিজ্ঞ বিচারকবৃন্দ ও বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category