• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
সর্বশেষ
এমপি আজীমের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী পত্রিকার প্রচার সংখ্যা জানতে নতুন ফর্মুলা নিয়ে কাজ করছি: তথ্য প্রতিমন্ত্রী চট্টগ্রাম বন্দরে কোকেন উদ্ধারের মামলার বিচার শেষ হয়নি ৯ বছরও বিচারপতি অপসারণের রিভিউ শুনানি ১১ জুলাই দক্ষ মানবসম্পদ তৈরিতে ইউসেফ কাজ করছে: স্পিকার দেশে চমৎকার ধর্মীয় সম্প্রীতি বিরাজ করছে: আইজিপি জিডিপি বৃদ্ধি পেয়েছে ৫.৮২ শতাংশ ফরিদপুরে দুই ভাইকে হত্যায় জড়িতদের বিশেষ ট্রাইব্যুনালে বিচারের দাবি এমপি আনারের হত্যাকা- দুঃখজনক, মর্মান্তিক, অনভিপ্রেত: পররাষ্ট্রমন্ত্রী আজকের যুদ্ধবিধ্বস্ত বিশ্বে বুদ্ধের বাণী অপরিহার্য: ধর্মমন্ত্রী

ঢাকা-১০ উপ-নির্বাচনে আ.লীগের বড় জয়!

Reporter Name / ৫৬৫ Time View
Update : শনিবার, ২১ মার্চ, ২০২০

ঢাকা-১০ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. শফিউল ইসলাম (নৌকা) জয়ী হয়েছেন। ১৫ হাজার ৯৯৫ ভোট পেয়ে বিজয়ী হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম (ধানের শীষ) পেয়েছেন ৮৯৭ ভোট।

শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহন করা হয়। ভোট গননা শেষে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহতাবউদ্দিন।

নির্বাচনে মাত্র ৫ দশমিক ২৮ ভাগ ভোট পড়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

তিনি জানান, ঢাকা-১০ আসনের মোট ১১৭ ভোটকেন্দ্রের সবগুলোর ফলাফল পাওয়া গেছে। ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো: শফিউল ইসলাম (নৌকা) ১৫ হাজার ৯৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম (ধানের শীষ) পেয়েছেন ৮৯৭ ভোট।

বাকি প্রার্থীদের মধ্যে জাতীয় পাটি-জাপার হাজী মো. শাহজাহান (লাঙ্গল) ৯৭ ভোট, বাংলাদেশ কংগ্রেসের এডভোকেট মো. মিজানুর রহমান (ডাব) ১৮ ভোট, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী (হারিকেন) ১৫ ভোট ও পিডিপির প্রেসিডিয়াম সদস্য কাজী আব্দুর রহিম (বাঘ) ৬৩ ভোট পেয়েছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪ থেকে ১৮ নম্বর ওয়ার্ড ও ২২ নম্বর ওয়ার্ড নিয়ে এই সংসদীয় আসন। এই আসনে মোট ভোটার ৩ লাখ ১২ হাজার ২৮১জন। মোট ভোটকেন্দ্র ১১৭, আর ভোটকক্ষ ৭৭৬টি। কেন্দ্রপ্রতি অন্তত ১৮ জন করে নিরাপত্তা সদস্য নিয়োজিত ছিলেন। ভোটে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ছাড়া ভোটগ্রহণ কর্মকর্তা ছিলেন প্রায় আড়াই হাজার। প্রিজাইডিং কর্মকর্তা ১১৭, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ৭৭৬ জন, পোলিং অফিসার ১৫৫২ জন।

প্রসঙ্গত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী হতে ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রুয়ারি মেয়র নির্বাচনে তিনি মেয়র পদে বিজয়ী হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category