• শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
  • ই-পেপার
সর্বশেষ
সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না: আইনমন্ত্রী নাইজেরিয়ান চক্রের মাধ্যমে চট্টগ্রামে কোকেন পাচার কোটা সংস্কার আন্দোলনকারীদের অপেক্ষা করতে বললেন ব্যারিস্টার সুমন পদ্মা সেতুর সুরক্ষায় নদী শাসনে ব্যয় বাড়ছে পিএসসির উপ-পরিচালক জাহাঙ্গীরসহ ৬ জনের রিমান্ড শুনানি পিছিয়েছে শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার রপ্তানিতে বাংলাদেশ ব্যবহার করছে না রেল ট্রানজিট রাজাকারের পক্ষে স্লোগান সরকারবিরোধী নয়, রাষ্ট্রবিরোধী: পররাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসসহ ১৪ জনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি বঙ্গোপসাগরের জীববৈচিত্র্য নিয়ে প্রামাণ্যচিত্র-আলোকচিত্র প্রদর্শনী

বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের পাঠাগার উদ্বোধন

Reporter Name / ২২০ Time View
Update : বুধবার, ১ জুন, ২০২২

মোঃ জুয়েল হোসাইন :
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের নবনির্মিত পাঠাগার ও বিজ্ঞানাগার এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।বুধবার (১ জুন) সকালে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোহাম্মদ মফিজুর রহমান এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো.আব্দুল্লাহ আল মামুন,জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস,মোজাম্মেল হক বাহাদুর,প্যানেল মেয়র সৌরভ দাস শেখর।
আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক,শিক্ষার্থী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।উদ্বোধন উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন,পার্বত্য চট্টগ্রাম শিক্ষা ক্ষেত্রে বর্তমানে অনেকটাই এগিয?ে যেতে সক্ষম হয়েছে। পার্বত্য চট্টগ্রাম এর শিক্ষার মান উন্নয়নে যুগোপযোগী নানা ধরনের উদ্যোগ গ্রহণ করছে এবং তা বাস্তবায়ন করে যাচ্ছে।বান্দরবান পার্বত্য জেলাও এর বাইরে নয়। বান্দরবানের অনেক গুলো শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করেছে সরকার।
এখানে নানাভাবে শিক্ষার মান উন্নত করার জন্য জেলা পরিষদ নানা কর্মসূচি গ্রহণের পাশাপাশি বাস্তবায়ন করছে। অনুষ্ঠানে বীর বাহাদুর স্কুল এন্ড কলেজে চলাচল করার একমাত্র সংযোগ সড়কটিকে জেলা পরিষদের অর্থায়নে সংস্কার করে দিবেন বলে তাৎক্ষণিক ঘোষণা করেন।তিনি বলেন,শিক্ষক-শিক্ষার্থী ও অভিবাবকদের চলাচলের এই রাস্তাটি আসলেই সংস্কার করার প্রয়োজন আছে বলে মনে করি সুতরাং অতি দ্রুত বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এই রাস্তার সংস্কার কার্যক্রম শুরু করবে।
এদিকে জেলা পরিষদ চেয়ারম্যান এমন ঘোষণায় প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষক-শিক্ষার্থী এবং অভিবাবকরা এই উদ্যোগ গ্রহণ করায় জেলা পরিষদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।জেলা প্রকৌশল বিভাগ সুত্রে জানা যায়,নবনির্মিত পাঠাগারের নির্মাণ ব্যয় ছিলো দুই লক্ষ টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category