• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ
সিন্ডিকেটদের মদদ দিচ্ছে বিএনপি: কাদের পরজীবি দল হিসেবে জাপার প্রয়োজন আছে, গৃহপালিত নয়: জিএম কাদের দেশে কিশোর-তরুণদের প্রাণঘাতী যানে পরিণত হয়েছে মোটরবাইক চট্টগ্রাম নগর ছাত্রলীগের শীর্ষ পদ পেতে আগ্রহী ১৪০০ জন ভারতীয় বন বিভাগের সহায়তায় নিজ দেশে ফিরল দুই হাতি বান্দরবানে সড়ক নির্মাণে বালির পরিবর্তে পাহাড়ের মাটি ব্যবহার স্পেনের বিনিয়োগকারীদের বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির অ্যাপভিত্তিক রাইড শেয়ারিংয়ে অনীহা বেশিরভাগ মোটরসাইকেল চালকেরই কোটি টাকার অস্ত্রোপচার বাংলাদেশে করা হয়েছে বিনামূল্যে: স্বাস্থ্যমন্ত্রী শিশু আয়ানের মৃত্যুর ঘটনা তদন্তে নতুন কমিটি গঠন হাইকোর্টের

ব্রাহ্মণবাড়িয়ায় ভোটকেন্দ্রে টাকা বিতরণ, চেয়ারম্যান প্রার্থীর ভাইয়ের কারাদন্ড

Reporter Name / ৯৮ Time View
Update : বুধবার, ৫ জানুয়ারি, ২০২২

নিজস্ব প্রতিবেদক :
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে টাকা বিতরণের সময় মো. কারিফ (৩৮) নামে এক পোলিং এজেন্টকে এক মাসের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুর ১২টায় ওই ইউনিয়নের ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। তিনি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র প্রার্থী হালিম শাহ মো. লীল মিয়ার ছোটভাই। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামিন সারোয়ার বলেন, স্বতন্ত্র প্রার্থী হালিম শাহ্ এর ছোটভাই ও পোলিং এজেন্ট কারিফ ভোটকেন্দ্রের ভেতরে বসে মোবাইলফোনে কথা বলছিলেন। কেন্দ্রে দায়িত্বরতরা তাকে মোবাইলফোন জমা দেওয়ার কথা বললেও তিনি জমা দেননি। এ ছাড়া তিনি ভোট কেনার জন্য টাকা বিতরণ করছিলেন। এ সময় তাকে ২৬ হাজার ৮০০ টাকা এবং মোবাইল ফোনসহ হাতেনাতে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে তাকে নির্বাচনী আচরনবিধিমালা অনুযায়ী এক মাসের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়।
২ মেম্বার প্রার্থীর মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত: ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব ইউনিয়নে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে। পুলিশ দুই মেম্বার প্রার্থীকে আটক করেছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় ইউনিয়নের দতাইশ্বার কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজন জানান, ভাতশালা গ্রামের মোরগ মার্কা বর্তমান মেম্বার বাবুল মিয়ার সমর্থকরা দতাইশ্বার গ্রামের ফুটবল মার্কা শাহিনের সমর্থকদের একে অপরের বিরুদ্ধে জোর করে ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে দুপক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিজিবির স্ট্রাইকিং ফোর্স ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নির্বাচনের দায়িত্বে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারফ হোসাইন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় দুই মেম্বার প্রার্থীকে আটক করা হয়েছে।
জাল ভোট দিতে গিয়ে যুবকের ৬ মাসের জেল: ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে ধরা পড়ার পর একজনকে ছয় মাসের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার সকালে ওই ইউনিয়নের আনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। দ-প্রাপ্ত মো. বাদশা (২০) চাঁনপুর গ্রামের আবদুর রহিমের ছেলে। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাদশা নামে ওই যুবক ভোটার না হওয়া সত্ত্বেও ভোট দেওয়ার জন্য ব্যালট পেপার সংগ্রহ করে। বিষয়টি টের পেয়ে তাকে প্রথমে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭০(১)(গ) ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭০(২) ধারায় ৬ মাসের বিনাশ্রম কারাদ- দেন। এ ছাড়া ছয় হাজার টাকা অর্থদ- অনাদায়ে আরও পাঁচ দিনের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category