• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
সর্বশেষ
এমপি আজীমের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী পত্রিকার প্রচার সংখ্যা জানতে নতুন ফর্মুলা নিয়ে কাজ করছি: তথ্য প্রতিমন্ত্রী চট্টগ্রাম বন্দরে কোকেন উদ্ধারের মামলার বিচার শেষ হয়নি ৯ বছরও বিচারপতি অপসারণের রিভিউ শুনানি ১১ জুলাই দক্ষ মানবসম্পদ তৈরিতে ইউসেফ কাজ করছে: স্পিকার দেশে চমৎকার ধর্মীয় সম্প্রীতি বিরাজ করছে: আইজিপি জিডিপি বৃদ্ধি পেয়েছে ৫.৮২ শতাংশ ফরিদপুরে দুই ভাইকে হত্যায় জড়িতদের বিশেষ ট্রাইব্যুনালে বিচারের দাবি এমপি আনারের হত্যাকা- দুঃখজনক, মর্মান্তিক, অনভিপ্রেত: পররাষ্ট্রমন্ত্রী আজকের যুদ্ধবিধ্বস্ত বিশ্বে বুদ্ধের বাণী অপরিহার্য: ধর্মমন্ত্রী

রাজধানীতে পৃথক ঘটনায় ৫ জনের মৃত্যু

Reporter Name / ৪৩৬ Time View
Update : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
রাজধানীতে পৃথক ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কারওয়ান বাজারে ট্রাকের ধাক্কায় রিকশাচালক, দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু হয়েছে। এছাড়া পল্টনে ভ্যান উল্টে চালকের মৃত্যু হয়েছে। অন্যদিকে বিমানবন্দর এলাকায় নির্মাণাধীন ভবন থেকে শ্রমিকের ঝুলন্ত লাশ এবং যাত্রাবাড়ীতে ফুটপাত থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার রাত থেকে গতকাল শনিবার সকাল পর্যন্ত এসব ঘটনা ঘটে। জানা গেছে, রাজধানীর কারওয়ান বাজার মোড় এলাকায় ট্রাকের ধাক্কায় মন্তাজ আলী (২৬) নামে এক রিকশাচালক নিহত হয়েছেন। গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত পৌনে ১১টার দিকে মৃত ঘোষণা করেন। নিহতের ফুপা খোকন মিয়া বলেন, আমরা খবর পাই আমার ভাতিজা কাওরান বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে। সেখান থেকে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে ঢামেকে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে আমরা ঢাকা মেডিকেলে গিয়ে লাশ শনাক্ত করি। তিনি জানান, নিহতের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানার জয়নগর গ্রামে। বাবার নাম মকবুল হোসেন। বর্তমানে লালবাগের শহীদ নগর এলাকার ২০৬/ সি নম্বর বাসায় ভাড়া থাকতেন। মন্তাজ এক ছেলে ও এক মেয়ের জনক ছিলেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের এএসআই আব্দুল্লাহ খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।
এদিকে, রাজধানীর কারওয়ান বাজার ওভার ব্রিজ এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে বাঁধন (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে রাত সাড়ে ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পথচারী খুশি বেগম বলেন, আমরা কাওরান বাজার ওভার ব্রিজের পাশে জনতা ফার্মেসির সামনে থেকে রক্তাক্ত অবস্থায় বাঁধনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, বাঁধন রংমিস্ত্রির কাজ করতেন। আর থাকতেন পূর্ব তেজতুরী বাজার এলাকায়। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের এএসআই আব্দুল্লাহ খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, লাশ ময়নাতদন্তের ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।
এদিকে রাজধানীর যাত্রাবাড়ী মাছ বাজার এলাকার ফুটপাত থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ। গতকাল শনিবার সকাল দশটার দিকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়। যাত্রাবাড়ী থানা পুলিশের এসআই মনির হোসেন জানান, আমরা খবর পেয়ে যাত্রাবাড়ী মাছ বাজার এলাকার ফুটপাত থেকে লাশটি উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢামেকের মর্গে পাঠাই। নিহত ব্যক্তির বয়স অনুমানিক ৫০ বছর। তিনি আরও জানান,আশেপাশের লোকজনের মুখে জানতে পারি, নিহত ব্যাক্তি ওই এলাকায় ভবঘুরে হিসেবে ছিলেন। নিহতের নাম-পরিচয় এখনো জানা যায়নি। বিস্তারিত জানার চেষ্টা চলছে। ক্রাইমসিনকে খবর দিয়েছি। ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে তার পরিচয় জানা যাবে।
অন্যদিকে রাজধানীর বিমানবন্দর এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে ইয়াছিন ব্যাপারী (১৯) নামে এক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার ভোর ৪টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। মৃত ইয়াছিন মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার মাইজগাঁও এলাকার মৃত আল আমিন মিয়ার ছেলে। পুলিশ জানায়, ভোরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশের ওই ১৪ তলা ভবনের নিচ থেকে দরজা ভেঙে ইয়াসিনের লাশ উদ্ধার করা হয়। এ সময় তার গলায় নাইলনের দড়ি বাঁধা ছিল। ইয়াসিন ওই ভবনে লেবারের কাজ করতেন। বিমানবন্দর থানার এসআই খন্দকার সাজ্জাদ হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ইয়াসিন ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ময়নাতদন্তের রিপোর্ট আসলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। তবে মৃত ইয়াসিনের মামা নজরুল ইসলাম বলেন, ইয়াসিন দেড়মাস আগে ওই ভবনের কাজে যোগ দেয়। সে খুব বিনয়ী স্বভাবের ছিল। কারো সঙ্গে কথা বলতো না। বন্ধু-বান্ধবও ছিল না। তার আত্মহত্যার ব্যাপারে আমাদের সন্দেহ আছে।
এছাড়া, রাজধানীর পল্টনের জিরোপয়েন্ট এলাকায় ভ্যান উল্টে জয়নাল আবেদীন সরদার (৪৫) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত একটার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসাধীন রাত সাড়ে তিনটার দিকে তার মৃত্যু হয়। নিহতের বড় ভাই আয়নাল সরদার জানান, আমার ভাই ভ্যানে করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার তিব্বতের কোহিনুর কেমিক্যালে মালামাল নামিয়ে খালি ভ্যান নিয়ে বাসায় ফিরছিলেন। পল্টনের জিরোপয়েন্ট মোড় এলাকায় এসে ভ্যান উল্টে ওই ভ্যানের নিচে পড়ে গুরুতর আহত হন তিনি। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢামেকের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসাধীন তিনি মারা যান। আমরা খবর পেয়ে ঢাকা মেডিকেলে এসে মৃত অবস্থায় আমার ভাইকে দেখতে পাই। তিনি আরও জানান, নিহত জয়নাল আবেদীন মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার হাসাইল গ্রামের সুবহান সরদারের ছেলে। ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের আমবাগিচা এলাকায় পরিবার নিয়ে থাকতেন তিনি। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের এএসআই আব্দুল্লাহ খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category