• রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন

আজ শুভ বড়দিন: নির্বাচনের ঢামাঢোলেও পাহাড়ে উৎসবের আমেজ

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি / ৬৮ Time View
Update : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

প্রতি বছর ২৫ ডিসেম্বর খ্রীষ্ট ধর্মের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন পালন করা হয়। সারা দেশের ন্যায় যীশু খ্রীস্টের জন্মদিনকে পবিত্র খ্রীষ্টমাস ডে হিসেবে পালিত হয়। এ সময় বান্দরবান জেলারও শহরে কানা পাড়া,ফারুখ পাড়া,লাইমি পাড়া,বান্দরবান ইভেনজিলিস্ট খ্রীষ্ট্যান চার্চ, ব্যাপ্টিষ্ট চার্চ,ক্যাথলিক মিশনারীর পক্ষ থেকে ত্রিপুরা পল্লী গুলোতে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

শহরের ফাতিমা রাণী ক্যাথলিক চার্চে ২৪ ডিসেম্বর রাতে ১২ টায় সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। তাছাড়া কালাঘাটা ত্রিপুরা পল্লী, শহরের সাংগাই ত্রিপুরা পাড়া, হাতিভাঙ্গা পাড়া, জর্ডান পাড়া সহ রোয়াংছড়ির কচ্ছপতলী, বেক্ষ্যং রেমাক্রী প্রাংশা ও বলিপাড়া, লামা ডলুছড়ি, সরই ও গজালিয়ার কিছু কিছু ক্যাথলিক চার্চে বড়দিন পালন করা হবে।

বড়দিন উৎসব উদযাপনে বান্দরবানে আর একটি বিশেষ জাতি গোষ্ঠী বম সম্প্রদায়ও পৃথকভাবে পালন করে থাকে। এ সময় শহরের কানা পাড়া, লাই পাড়া, ফারুক পাড়া, গেৎশিমানী পাড়া, বেথানী পাড়া, হেব্রন পাড়া, রোয়াংছড়ির আলেক্ষ্যং, সোয়ানলু পাড়া, জুরবারং পাড়া, দুর্নিবার পাড়া, রনিন পাড়া, পাইক্ষ্যং পাড়া, কাপ্লং পাড়া, রুমা উপজেলার মুননুয়াম পাড়া, বাসত্লাং পাড়া, আরথাহ পাড়া, বেথেল পাড়া, ইডেন পাড়া, মুনলাই পাড়া ও থানছির সালৌপি পাড়ায় ব্যাপ্টিষ্ট গীর্জা গুলোতে শুধুমাত্র বম সম্প্রদায়ের জনগোষ্ঠীরাই পৃথকভাবে খ্রীষ্টমাস ডে পালন করবেন।

খ্রীষ্টান ধর্মাবলম্বীদের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা ও পৃথক বার্তায় বম, লুসাই, ত্রিপুরা ও ম্রো (আংশিক) খিয়াং (আংশিক) সম্প্রদায়ের শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category