• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ
সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর সিদ্ধান্ত নেই: সংসদে জনপ্রশাসনমন্ত্রী গাছকাটা ও লাগানোর বিষয়ে বিধিমালা করতে রুল ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে গাছ কাটা বন্ধে রিট আবেদন অননুমোদিত স্টিকারে ৩৬৩ মামলা, দুই হাজার গাড়ি ডাম্পিং: ট্রাফিক পুলিশ এবার মানবপাচার মামলায় রিমান্ডে মিল্টন সমাদ্দার যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে আমরা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকটের সমাধানে ভূমিকা রাখতে পারে: পররাষ্ট্রমন্ত্রী সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয়: তথ্য প্রতিমন্ত্রী

বান্দরবানে নবগঠিত দুর্নীতি প্রতিরোধ কমিটির পরিচিতি সভা

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি : / ৬১ Time View
Update : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪

অংচমং মারমা কে সভাপতি করে ৩ বছর মেয়াদে বান্দরবান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি পুনর্গঠন ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

দুর্নীতি দমন কমিশন কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয় এর উদ্যোগে সততা সংঘের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে নবগঠিত জেলা কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।দুর্নীতি দমন কমিশন,চট্রগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো.সফিকুর রহমান ভূঁইয়া এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

রবিবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসময় দুর্নীতি দমন কমিশন,কক্সবাজার সমন্বিত কার্যালয়ের উপপরিচালক মনিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.ফজলুর রহমান,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস, কক্সবাজার সমন্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক পার্থ চন্দ্র পাল এসময় উপস্থিত ছিলেন।এবিষয়ে বান্দরবান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এর সভাপতি অংচমং বলেন,শিক্ষক,গণমাধ্যম কর্মী,আইনজীবি,মানবাধিকার কর্মীদের সমন্বয়ে ১৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের আইন ও নির্দেশনা অনুযায়ী কমিটি দুর্নীতি প্রতিরোধে কার্যক্রম পরিচালনা করবে। শিক্ষক মো.ইমান আলী ও এডভোকেট মাধবী মার্মা কে সহসভাপতি করা হয়েছে।

সদস্যরা হলেন প্রভাষক সাইং সাইং উ (নিনি), দিলীপ কুমার দে (অবসরপ্রাপ্ত শিক্ষক),লেলুং খুমী,গণমাধ্যম কর্মী লুৎফুর রহমান (উজ্জ্বল), শিক্ষক উম্মে হুজাইফা মিফতা, এডভোকেট মেমাচিং চৌধুরী, অবসরপ্রাপ্ত শিক্ষক ললিত মোহন ভৌমিক, শিক্ষক ফয়জুল কবির, উন্নয়নকর্মী অংজাইউ চাক, ব্যবসায়ী মো.গিয়াস উদ্দিন।

একই দিন উপজেলা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকরাও উপস্থিত ছিলেন।অনুমোদিত এই কমিটি আগামী ৩ বছরের মেয়াদকালে দুর্নীতি দমন কশিমন কর্তৃক জারীকৃত গঠনতন্ত্র ও কার্য নির্দেশিকা,মে ২০১০ (মে,২০১৬ পর্যন্ত সংশোধিত) অনুযায়ী কার্যক্রম পরিচালনা করবেন।

দুর্নীতি প্রতিরোধের উদ্দেশ্যে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি করা এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ১৭ (ছ) ধারা অনুযায়ী বান্দরবান জেলায় ১৩ সদস্য বিশিষ্ট এই কমিটি কাজ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category