• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

বান্দরবান সেনা জোনের উদ্যোগে গরিব ও অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি : / ৭৯ Time View
Update : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪

 শান্তিচুক্তির পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রামের স্থিতিশীলতা রক্ষার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা এই অঞ্চলের আপামর জনসাধারণের আর্থসামাজিক উন্নয়ন, খাদ্য সমস্যা, মহামারি আকারে ছড়িয়ে পড়া বিভিন্ন রোগে আক্রান্ত স্থানীয় ব্যক্তিদের চিকিৎসা সেবা, দরিদ্র ব্যক্তিদের আর্থিক অনুদান প্রদান করে স্বাবলম্বী হতে সহযোগিতা করা, দরিদ্র শিক্ষার্থীদের প্রয়োজনীয় বই বিতরণ করা, দুর্গম এলাকায় পানির সমস্যায় জর্জরিত স্থানীয়দের কষ্ট লাঘবে সুপেয় পানির ব্যাবস্থা করে আসছে।

এরই ধারাবাহিকতায় বান্দরবান পৌরসভার নয়টি ওয়ার্ডে বসবাসরত গরিব ও অসহায় পরিবারের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। বৃস্পতিবার ১১জানুয়ারি সকালে বান্দরবান সেনা জোনের উদ্যোগে মেঘদুত ক্যান্টিনের সম্মুখ চত্বরে বান্দরবান জোনের আওতাধীন পৌরসভার নয়টি ওয়ার্ডের গরীব ও অসহায় ৪৫০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের উপ – অধিনায়ক মেজর এ এস এম মাহমুদুল হাসান,পিএসসি। এসময় আরো উপস্থিত ছিলেন অত্র জোনের স্টাফ অফিসার্স, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার কর্মীবৃন্দ এবং সুবিধাভোগী জনসাধারণ। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে, মেজর এ এস এম মাহমুদুল হাসান, পিএসসি,বলেন, কনকনে এই শীতের সময় কে মোকাবেলা করতে সেনা জোনের উদ্যোগে বস্ত্র বিতরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এতে পৌরসভার মধ্যে বসবাসরত গরীব ও অসহায় মানুষের কিছুটা হলেও শীত মোকাবেলা করতে সহায়তা করবে। আমরা সম্প্রীতির বান্দরবানে সবাই মিলেমিশে একত্রে চলতে চাই। সেনা জোনের পক্ষ হতে এ ধরনের মহতি কর্মকাণ্ড বর্তমানের ন্যায় ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি আশ্বস্ত করেন।

উল্লেখ্য যে, আজকের এই শীত বস্ত্র বিতরণ ছাড়াও ইতিপূর্বে,বান্দরবান সেনা রিজিয়ন ও জোনের তত্ত্বাবধানে ৫৫০ জন গরিব ও দুস্থ শিক্ষার্থীদের মাঝে একাদশ শ্রেণীর নতুন বই বিনামূল্যে ও তিন হাজারেরও বেশি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category