• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ
শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে: স্পিকার ‘মাদক নিয়ে আমাদের অবস্থান জিরো টলারেন্স’ আইনগত সহায়তা দরিদ্র-অসহায় নাগরিকের অধিকার: আইনমন্ত্রী রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা সহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী নৌকা-জাল মেরামতে ব্যস্ত, নদীতে নামার অপেক্ষায় জেলেরা বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে সাংবাদিকবৃন্দদের সাথে মতবিনিময় উপজেলার চেয়ারম্যান প্রার্থী আব্দুল কুদ্দুছ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর কৃত্রিম বৃষ্টিতে শিশু-কিশোরদের সঙ্গে ভিজলেন মেয়র আতিক বিএনপির ইতিহাসে গণতন্ত্র প্রতিষ্ঠার কোনো নজির নেই: কাদের

মেসি-এমবাপের নৈপুণ্যে দুর্দান্ত জয় পেল পিএসজি

Reporter Name / ৯২ Time View
Update : শনিবার, ২২ অক্টোবর, ২০২২

স্পোর্টস ডেস্ক :
পুরো ম্যাচে আধিপত্য করল পিএসজি। নেইমারের অনুপস্থিতিতে আক্রমণভাগে আলো ছড়ালেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে। দুজনই পেলেন জালের দেখা। পাশাপাশি একে অন্যের গোলে রাখলেন অবদান। আজাকসিওকে উড়িয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করল ক্রিস্তফ গালতিয়ের দল। নবাগত দলটির মাঠে শুক্রবার রাতে লিগ ম্যাচটি ৩-০ গোলে জিতেছে চ্যাম্পিয়নরা। এমবাপের দুই গোলের মাঝে একটি করেন মেসি। হলুদ কার্ডের খাঁড়ায় পড়ে এই ম্যাচে ছিলেন না নেইমার। অবশ্য তিনি ব্যস্ত আছেন মাঠের বাইরে। সান্তোস থেকে ব্রাজিলিয়ান তারকার বার্সেলোনায় যোগ দেওয়ার প্রক্রিয়ায় জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে স্পেনের একটি আদালতে শুনানি শুরু হয়েছে কদিন আগে। রাঁসের বিপক্ষে পাওয়া লাল কার্ডের জন্য দুই ম্যাচের নিষেধাজ্ঞায় ছিলেন না স্প্যানিশ ডিফেন্ডার সের্হিও রামোসও। ত্রয়োদশ মিনিটে এগিয়ে যেতে পারত পিএসজি। মেসির ফ্রি-কিকে বল রক্ষণ দেয়ালে একজনের মাথায় লেগে জালে জড়াতে যাচ্ছিল, তবে ঝাঁপিয়ে দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন গোলরক্ষক বাঁজামাঁ লেরয়। বেশিক্ষণ যদিও অপেক্ষায় থাকতে হয়নি সফরকারীদের। ২৪তম মিনিটে দলকে সাফল্য এনে দেন এমবাপে। মেসির দারুণ থ্রু বল ডি-বক্সে পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড। ৩৭তম মিনিটে সুবর্ণ সুযোগ হারান এমবাপে। আশরাফ হাকিমির কাটব্যাক বক্সে ফাঁকায় পেয়ে ওয়ান-অন-ওয়ানে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন তিনি। বিরতির আগে মিডফিল্ডার ফাবিয়ান রুইসের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আরেকটি সুযোগ আসে পিএসজির সামনে। মেসির ক্রস বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নেন হুয়ান বের্নাত, তিনি শট নেওয়ার আগেই এগিয়ে এসে রুখে দেন গোলরক্ষক। ৫৭তম মিনিটে মেসির দারুণ থ্রু বল বক্সে পেয়ে প্রতিপক্ষের একজনের বাধা এড়িয়ে বাইরে মারেন এমবাপে।
৭৮তম মিনিটে চমৎকার গোলে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। বের্নাতকে পাস দিয়ে এগিয়ে যান তিনি। সতীর্থের ফিরতি পাস পেয়ে বক্সের সামনে বাড়ান এমবাপেকে। তরুণ তারকার দারুণ ব্যাকহিল ফ্লিকে বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড। আসরে ১১ ম্যাচে রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ীর গোল হলো ৬টি। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে ক্লাবের হয়ে ১৫ ম্যাচে ৯ গোল। ৮২তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন এমবাপে। এই গোলেও অবদান মেসির। সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডের পাস বক্সের সামনে খুঁজে পায় এমবাপেকে, নিচু শটে বাকিটা গত আসরের সর্বোচ্চ গোলদাতা। ১১ ম্যাচে ১০ গোল করে এককভাবে এবারের লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতাও এখন এমবাপে। তিনি পেছনে ফেললেন ৯টি করে গোল করা নেইমার ও লিলের জোনাথন ডেভিডকে। ক্রীড়ার পরিসংখ্যান নিয়ে কাজ করা অপটার তথ্য অনুযায়ী, ২০২২-২৩ লিগ ওয়ানে এমবাপের ৬টি গোলে অ্যাসিস্ট করলেন মেসি। এই মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে একজন খেলোয়াড়ের আরেকজনকে অ্যাসিস্ট করার ক্ষেত্রে যা সর্বোচ্চ। ১২ ম্যাচে ১০ জয় ও দুই ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৩২। এক ম্যাচ কম খেলে ২৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লরিয়ঁ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category