• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

রাঙ্গামাটির কাপ্তাইয়ে শহীদদের স্মৃতিতে নির্মিত হলো “মুক্তিসোপান”

Reporter Name / ৩৭৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

মোঃ মিজানুর রহমান
মুক্তিযুদ্ধের সময়ে বাঙ্গালি জাতির অর্জনকে তুলে ধরার প্রয়াসে বাংলাদেশের বিভিন্ন স্থানে নির্মিত হয়েছে নানান স্থাপনা। কিন্তু কাপ্তাই উপজেলায় এই প্রথমবারের মতো মহান মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ সম্ভ্রম হারানো নারীদের ত্যাগের মর্যাদা ধরে রাখার নিমিত্তে উন্মোচন হলো “মুক্তিসোপান” এর। এতে ১৭ জন বীর মুক্তিযোদ্ধার হাতের আঙ্গুলের ছাপ খচিত রয়েছে।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের ঐকান্তিক প্রচেষ্টা ও শুভ উদ্যোগের ফসল এই মুক্তিসোপান। কাপ্তাই থানা সংলগ্ন নির্মানাধীন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশেই নির্মিত হয়েছে এই স্তম্ভ।

সোমবার বিকাল ৩ টায় রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান এই মুক্তিসোপান এর উদ্বোধন করেন।

এইসময় রাঙামাটি জেলা স চ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, সহকারী কমিশনার (ভুমি) মোঃ মঈনুল হোসেন ্ উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, সহ জাতির সূর্য্য সন্তান বীর মুক্তিযোদ্ধাবৃন্দ , সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন সহ নানা শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category