• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সর্বশেষ
টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে উদ্বোধন হচ্ছে নবনির্মিত স্টেডিয়াম ইন্দোনেশিয়ায় বন্যায় ৬৭ জনের মৃত্যু সূচক কমলেও লেনদেন বেড়েছে কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত দেশব্যাপী তথ্যপ্রযুক্তি ব্যবহারে বিরাট জাগরণ তৈরি হয়েছে: প্রধানমন্ত্রী কৃষিখাতে নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম হয়েছি: কৃষিমন্ত্রী ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে না: কাদের টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় ছাত্রাবাসে নিম্মমানের নির্মাণ সামগ্রীর ব্যবহার ১৫ দিনব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন

রূপকল্প ২০৪১ বাস্তবায়নে শিক্ষার হার শতভাগ করতে বাউবি’র অঙ্গীকার : ড. সৈয়দ হুমায়ুন আখতার

Reporter Name / ৪৪০ Time View
Update : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষার হার শতভাগ করার কোন বিকল্প নেই। কর্মমুখী শিক্ষায় দক্ষতা বৃদ্ধি করে জনসম্পদ সৃষ্টির মাধ্যমে বাউবি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রুপকল্প ২০৪১ বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ে ময়মনসিংহ আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ সকালে একথা বলেন। বাউবি উপাচার্য আরো বলেন, বিশ^ বাজারে আমাদের শ্রীলংকা, কেরালার মত দক্ষ জনশক্তি সৃষ্টি করতে হবে। এজন্য উপযুক্ত প্রযুক্তি ও পেশাভিত্তিক কর্মবান্ধব শিক্ষা প্রোগ্রাম প্রতিটি আঞ্চলিক কেন্দ্রে চালুর ব্যবস্থা নেয়া হবে। মাননীয় উপাচার্য দেশের প্রান্তিক জনগোষ্ঠী, পিছিয়ে পড়া নারী ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর জনগণকে শিক্ষায় সংযুক্ত করতে বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তাদের প্রতি আহবান জানান। নারী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে শিক্ষার মহাসোপানে ফিরিয়ে এনে দক্ষ জনশক্ষিতে রূপান্তরের কথা উল্লেখ করেন। মতবিনিময় সভায় বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের মাধ্যমে বর্তমান সরকারের ডিজিটাল শিক্ষা বাস্তবায়ন, অনলাইন কার্যক্রম, ই-লার্নিং, দূরশিক্ষণ ও অত্যাধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা নিয়ে বাউবি যাতে অগ্রগতির দিকে এগিয়ে যেতে পারে সভায় সে বিষয়ে আলোকপাত করেন। উপাচার্য আরো বলেন, বাউবি সম্পর্কে প্রান্তিক জনগোষ্ঠীসহ অনেকেরই সুস্পষ্ট ধারণা নেই তাই এবিষয়ে উপ-আঞ্চলিক কেন্দ্র প্রধানদের তৃণমূল পর্যায়ে মানুষের সঙ্গে বাউবি’র কার্যক্রম ও শিক্ষা ব্যবস্থা সম্পর্কে ক্যাম্পেইন এবং গণসংযোগের উপর গুরুত্ব আরোপ বলেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয় পরিবারকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় ও অঙ্গীকার নিয়ে কাজ করার আহবান জানান। তিনি মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিষ্ঠা ও সততার সাথে কাজ করার আহবান জানান।
মতবিনিময় সভায় আঞ্চলিক পরিচালক ড. মেজবাহ উদ্দিন তুহিন স্বাগত বক্তৃতা দেন। অনুষ্ঠানে টাংগাইল, জামালপুর, নেত্রকোণা, মধুপুর, শেরপুর ও কিশোরগঞ্জ উপ-আঞ্চলিক কেন্দ্র প্রধানগনসহ আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উপাচার্য এর আগে ময়মনসিংহ আঞ্চলিক কেন্দ্রে পৌছালে কর্মকতাগণ স্বাগত জানান। তিনি মুজিব শতবর্ষের স্মারক হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে ময়মনসিংহ ক্যাম্পাসে একটি নিম বৃক্ষ রোপন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category