• বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
সর্বশেষ
রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় ছাত্রাবাসে নিম্মমানের নির্মাণ সামগ্রীর ব্যবহার ১৫ দিনব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন গেটলক সিস্টেম না মানলেই মামলা: ডিএমপি কমিশনার শ্রম আইন সংশোধনে কিছু সিদ্ধান্ত হবে নীতি-নির্ধারণী পর্যায়ে: আইনমন্ত্রী বিদেশ নির্ভরতা কমাতে মানসম্মত উচ্চশিক্ষা জরুরি: ইউজিসি উদ্বোধন হলো রেজিস্ট্রেশন কার্যক্রম, ৭ জুন ‘জয় বাংলা ম্যারাথন’ ভারতের নির্বাচনের পরই দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে: নানক মোহাম্মদপুরে কবে ঠিক হবে রাস্তাগুলো? মৃত্যুদণ্ড প্রাপ্তদের কনডেম সেল নিয়ে রায়: আপিল করবে রাষ্ট্রপক্ষ জিপিএ’র ভিত্তিতে কলেজে ভর্তি অনলাইনে আবেদন শুরু ২৬ মে

সাংবাদিক আফতাব হত্যা: ডেথ রেফারেন্সের শুনানি ১০ অক্টোবর

Reporter Name / ১৬৭ Time View
Update : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ ফটো সাংবাদিক আফতাব আহমেদকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিল আবেদনের ওপর দ্বিতীয় দিনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। আদালতে মঙ্গলবার আসামিপক্ষের প্রাথমিক শুনানি শুরু হয়। আরও শুনানির জন্য আগামী ১০ অক্টোবর দিন ঠিক করেন হাইকোর্ট।

মঙ্গলবার (৪ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি অনুষ্ঠিত হয়।

আদালতে আজ আসামিপক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এসএম শাহজাহান। উপস্থিত ছিলেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারানুম মিতি। সহকারী অ্যাটর্নি জেনারেল আঞ্জুমান আরা বেগম, কাজী শামসুন নাহার ও সায়েম মো. মোরসেদ।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারানুম মিতি জানান, আফতাব আহমেদকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিল আবেদনের ওপর দ্বিতীয় দিনের শুনানি হয়েছে। আজ আসামিপক্ষের আইনজীবী শুনানি করেন। এর পর আরও শুনানির জন্যে আগামী ১০ অক্টোবর দিন ঠিক করেছেন আদালত।

এর আগে গত সোমবার (৩ অক্টোবর) এই মামলায় পেপারবুক উপস্থাপনের মধ্য দিয়ে এই শুনানি শুরু হয়। এর মাধ্যমে বহুল আলোচিত এই মামলার হত্যাকাণ্ডের ৮ বছর ১০ মাস পর উচ্চ আদালতে আপিলের শুনানি শুরু হয়।

সাংবাদিক আফতাব আহমেদকে হত্যার দায়ে ২০১৭ সালের ২৮ মার্চ পাঁচ আসামির মৃত্যুদণ্ড দিয়ে রায় দেন আদালত। পাশাপাশি অন্য একজনকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৩ সালের ২৪ ডিসেম্বর রাতে রাজধানীর পশ্চিম রামপুরা ওয়াপদা রোডে ৬৩ নম্বরের নিজ বাসায় খুন হন ফটো সাংবাদিক আফতাব আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category