• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ
দিনে ১০-১২ বার লোডশেডিং, গরমে অতিষ্ঠ নীলফামারীর মানুষ মালয়েশিয়া উচ্চশিক্ষার জন্য ভালো গন্তব্য: স্থানীয় সরকারমন্ত্রী বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী গরমে লোডশেডিংয়ে ভুগছে গ্রামের মানুষ, ঢাকায় লোডশেডিংয়ে কম আগামী দিনে হজ ব্যবস্থাপনা আরও স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে শেখ হাসিনা, লাল গালিচা সংবর্ধনা আশ্রয়কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত: হাইকমিশনার কক্সবাজারে ‘রোহিঙ্গা ভোটারদের’ তালিকা চেয়েছেন হাইকোর্ট ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যা: পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪ প্লাটুন বিজিবি ভিসা জটিলতায় এবারের হজ ব্যবস্থাপনা নিয়ে আশঙ্কা এজেন্সিগুলোর

কিয়েভের কাছে নতুন গণকবরের সন্ধান

Reporter Name / ১২৩ Time View
Update : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে বুজোভা গ্রামে আরও একটি গণকবরের সন্ধান পাওয়া গেছে। সেখানে ডজনখানেক বেসামরিক নাগরিকের মরদেহ মাটিচাপা দেওয়া হয়েছে। স্থানীয় এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।
খবর আল জাজিরা, রয়টার্স।

ডিমিত্রিভকা কমিউনিটির প্রধান তারাস দিদিচ জানিয়েছেন, বুজোভা গ্রামে একটি পেট্রল স্টেশনের কাছে একটি খাদের ভেতর গণকবরের সন্ধান পাওয়া গেছে। সেখানে বেশ কিছু মরদেহ রয়েছে।

তিনি বলেন, আমরা এখন স্বাভাবিক জীবনে ফিরছি। কিন্তু এর মধ্যেই বহু বেসামরিক প্রাণ হারিয়েছেন। এর আগে চলতি মাসের শুরুর দিকে ইউক্রেনের স্থানীয় গণমাধ্যমে জানানো হয়েছিল যে, বুজোভা শহরের কাছে প্রায় ৩০টি মরদেহ পাওয়া গেছে।

ইউক্রেন দাবি করেছে, কিয়েভের আশেপাশের বেশিরভাগ শহর এবং গ্রামের নিয়ন্ত্রণ এখন তাদের হাতে। এদিকে দেশটিতে বেশ কিছু গণকবরের সন্ধান পাওয়া এবং বেসামরিক হতাহতের ঘটনাকে কেন্দ্র করে বিশ্বজুড়ে নিন্দা ও সমালোচনা শুরু হয়েছে।

সম্প্রতি রাজধানী কিয়েভ থেকে প্রায় ৩০ মাইল দূরের মাকারিভ শহর থেকে ১৩২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার টেলিভিশনে দেওয়া এক ভাষণে শহরের মেয়র ভাদিম টোকার বলেন, বৃহস্পতিবার পর্যন্ত আমরা ১৩২ জন বেসামরিক লোকের মরদেহ উদ্ধার করেছি। এদের সবাইকে রাশিয়ার দানবরা (রুশ সেনা) হত্যা করেছে।

অপরদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভে ফের দূতাবাস চালু করেছে ইউরোপীয় ইউনিয়ন। দেশটিতে রাশিয়া হামলা চালানোর পর সাময়িকভাবে পোল্যান্ডে দূতাবাস স্থানান্তর করা হয়।

গত শুক্রবার ইউক্রেনে সফরের সময়ই ফের দূতাবাস চালুর ঘোষণা দেন ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি বিষয়ের প্রধান জোসেপ বোরেল।

ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস শমিহালের সঙ্গে আলাপের পর জোসেপ বোরেল জানান, পরবর্তী ইউরোপীয় ইউনিয়ন-ইউক্রেন অ্যাসোসিয়েশন কাউন্সিলের জন্য দ্রুত প্রস্তুতি নিচ্ছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category