• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
সর্বশেষ
এমপি আজীমের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী পত্রিকার প্রচার সংখ্যা জানতে নতুন ফর্মুলা নিয়ে কাজ করছি: তথ্য প্রতিমন্ত্রী চট্টগ্রাম বন্দরে কোকেন উদ্ধারের মামলার বিচার শেষ হয়নি ৯ বছরও বিচারপতি অপসারণের রিভিউ শুনানি ১১ জুলাই দক্ষ মানবসম্পদ তৈরিতে ইউসেফ কাজ করছে: স্পিকার দেশে চমৎকার ধর্মীয় সম্প্রীতি বিরাজ করছে: আইজিপি জিডিপি বৃদ্ধি পেয়েছে ৫.৮২ শতাংশ ফরিদপুরে দুই ভাইকে হত্যায় জড়িতদের বিশেষ ট্রাইব্যুনালে বিচারের দাবি এমপি আনারের হত্যাকা- দুঃখজনক, মর্মান্তিক, অনভিপ্রেত: পররাষ্ট্রমন্ত্রী আজকের যুদ্ধবিধ্বস্ত বিশ্বে বুদ্ধের বাণী অপরিহার্য: ধর্মমন্ত্রী

যেভাবে দলবদল করবেন জাতীয় ও বাংলাদেশ টাইগার্সের ক্রিকেটাররা

Reporter Name / ৩১৪ Time View
Update : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

স্পোর্টস ডেস্ক :
বাংলাদেশ আর আফগানিস্তানের ওয়ানডে সিরিজ শেষ না হতেই চলে আসছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৩ মার্চ বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টি। সে লক্ষ্যে আজ (মঙ্গলবার) সকালেই বন্দরনগরী চট্টগ্রাম থেকে রাজধানী ঢাকায় চলে এসেছে দুই দল। আজ বিশ্রামে থাকার পর বুধবার শেরে বাংলায় অনুশীলনে নামবে বাংলাদেশ আর আফগানিস্তান।
এদিকে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে আগামীকাল ২ মার্চ থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের দলবদল। ২ ও ৩ মার্চ সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সিসিডিএম কার্যালয়ে চলবে এবারের প্রিমিয়ার লিগের দলবদল অনুষ্ঠান।
দেশের শীর্ষ তারকারা অবশ্য বেশ কয়েকমাস আগেই দলবদলের সমুদয় কাজকর্ম সেরে রেখেছেন। মোহামেডান, আবাহনী, প্রাইম ব্যাংক, শেখ জামাল, গাজী গ্রুপ, শাইন পুকুর, ওল্ডডিওএইচএস, খেলাঘর, লিজেন্ডস অব রূপগঞ্জ এবং ব্রাদার্স ইউনিয়নসহ প্রায় সব দলেরই ঘর গোছানোর কাজ একরকম শেষ। শুধু আনুষ্ঠানিকতাটুকুই বাকি। সেই কাজটুকু হবে আগামী দিন।
কিন্তু প্রশ্ন হলো, জাতীয় দলের ক্রিকেটাররা এখন সবাই জৈব সুরক্ষা বলয়ে। তাদের প্রকাশ্যে এসে দলবদল কার্যক্রমে অংশ নিয়ে পরদিন আফগানিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজ খেলা অসম্ভব। তারা কিভাবে দল বদল কার্যক্রমে অংশ নেবেন?
একই কথা প্রযোজ্য বগুড়ায় চলমান বাংলাদেশ টাইগার্স-এর ক্যাম্পে থাকা ২০ ক্রিকেটারের ক্ষেত্রেও। তারাও জৈব সুরক্ষা বলয়ে থেকে নিয়মিত সকাল-বিকাল অনুশীলন করছেন। সে অনুশীলন ক্যাম্প চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত। তাহলে তারা বগুড়া থেকে কী করে ঢাকায় এসে দলবদল করে যাবেন?
এই দুশ্চিন্তা আর করতে হচ্ছে না। জানা গেছে, এবার দলবদলে থাকছে অনলাইন সুবিধা। সিসিডিএম সদস্য সচিব আলী হোসেন জানিয়েছেন, ‘এবারের প্রিমিয়ার ক্রিকেটের আগে প্রথম ও দ্বিতীয় বিভাগের দলবদলেও ছিল অনলাইন ট্রান্সফার ও রেজিস্ট্রেশন। তাই আমরা প্রিমিয়ার লিগের দলবদলেও অনলাইন সিস্টেম চালু রাখছি।’
‘জাতীয় দলে থাকা ক্রিকেটার, বগুড়ায় বাংলাদেশ টাইগার্সের আবাসিক কাম্পে থাকা দলের সদস্যরাসহ যে কেউ অনলাইন দলবদলের আবেদন করতে পারবে। আমরা সবার জন্যই উন্মুক্ত অনলাইন সিস্টেম চালু রাখবো।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category