• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সর্বশেষ
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর কৃত্রিম বৃষ্টিতে শিশু-কিশোরদের সঙ্গে ভিজলেন মেয়র আতিক বিএনপির ইতিহাসে গণতন্ত্র প্রতিষ্ঠার কোনো নজির নেই: কাদের পুঁজিবাজারে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৩ বিদেশি ঋণের বেশিরভাগই সুদাসল পরিশোধে ব্যয় হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে: ধর্মমন্ত্রী ঢাকার ১০ থানায় কিশোর গ্যাং বেশি: ডিএমপি কমিশনার দিনে ১০-১২ বার লোডশেডিং, গরমে অতিষ্ঠ নীলফামারীর মানুষ মালয়েশিয়া উচ্চশিক্ষার জন্য ভালো গন্তব্য: স্থানীয় সরকারমন্ত্রী বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

চাঁদপুরে জাটকা ধরার দায়ে ১৪ জেলের কারাদ-

Reporter Name / ১৪ Time View
Update : সোমবার, ১৮ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :
নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরার সময় আটক ১৫ জেলের মধ্যে ১৪ জনকে এক মাস করে কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আর অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় আরেকজনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আজ সোমবার দুপুরে কোস্টগার্ড স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন ও মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলাতানা। বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম। তিনি বলেন, গত রোববার রাত সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৩টা পর্যন্ত সদর উপজেলার মেঘনা নদীর মোহনা, রাজরাজেশ্বর, লালপুর ও দাসাদী এলাকায় জেলা মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ যৌথভাবে অভিযান চালায়। এসময় জাটকা ধরার সময় দাসাদী এলাকা থেকে ১৫ জেলেকে আটক করা হয়। সেই সঙ্গে জব্দ করা হয় ৭৫ হাজার মিটার অবৈধ কারেন্টজাল, জালে জড়ানো ১২০ কেজি জাটকা এবং একটি মাছ ধরার কাঠের নৌকা। জাটকা দুস্থদের মধ্যে বিতরণ করা হয় এবং নৌকা কোস্টগার্ডের হেফাজতে রয়েছে। অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান। চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ, সদর উপজেলা সহকারী কর্মকর্তা মো. মিজানুর রহমান, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সিসি মো. জসিম উদ্দিন অভিযানে অংশ নেন। জাটকা রক্ষায় মার্চ ও এপ্রিল দুই মাস দেশের বিভিন্ন নদীর অভয়াশ্রমে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ।
এদিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর বোরোচর এলাকা থেকে ৭০ মণ জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। গতকাল সোমবার ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা উপজেলার এখলাছপুর ইউনিয়নের বোরোচর এলাকায় তিনটি ট্রলার থেকে এসব জাটকা জব্দ করেন। তবে জাটকার মালিক দাবি না করায় কাউকে আটক করা সম্ভব হয়নি। দুপুরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে জেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. আশিক এসবি সাত্তারের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, গরিব, অসহায় ও দুস্থদের মধ্যে জব্দকৃত জাটকা বিতরণ করা হয়। অভিযানে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চিফ পেটি অফিসার এম শফিকুল ইসলামসহ কোস্টগার্ড সদস্যরা অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category