• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সর্বশেষ
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর কৃত্রিম বৃষ্টিতে শিশু-কিশোরদের সঙ্গে ভিজলেন মেয়র আতিক বিএনপির ইতিহাসে গণতন্ত্র প্রতিষ্ঠার কোনো নজির নেই: কাদের পুঁজিবাজারে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৩ বিদেশি ঋণের বেশিরভাগই সুদাসল পরিশোধে ব্যয় হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে: ধর্মমন্ত্রী ঢাকার ১০ থানায় কিশোর গ্যাং বেশি: ডিএমপি কমিশনার দিনে ১০-১২ বার লোডশেডিং, গরমে অতিষ্ঠ নীলফামারীর মানুষ মালয়েশিয়া উচ্চশিক্ষার জন্য ভালো গন্তব্য: স্থানীয় সরকারমন্ত্রী বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

বান্দরবানে আন্তর্জাতিক বন দিবস উদযাপিত হয়েছে

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি : / ৩৩ Time View
Update : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪

 ২১মার্চ বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা প্রশাসক কনফারেন্স হলে আন্তর্জাতিক বন দিবস উপলক্ষে আলাপ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে!

এসময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈকত শাহীন,বন বিভাগীয় কর্মকর্তা পাল্পউদ প্ল্যান্টেশন তহিদুল ইসলাম, বিভাগীয় কর্মকর্তা বন বিভাগ মোহাম্মদ আবদুর রহমান,বন কর্মকর্তা রেঞ্জার অভিজিৎ বড়ুয়া, প্রেস ক্লাব সভাপতি আমিনুর ইসলাম বাচ্চু,অতিরিক্ত জেলা প্রশাসক, নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দগণ,নানান প্রতিষ্ঠানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ প্রিন্ট মিডিয়া ইলেক্ট্রনিক সাংবাদিকবৃন্দ!

এসময়ে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন তিনি বলেন বনকে রক্ষার করার সবার দায়িত্ব হিসেবে আছে! কারণ বন রক্ষা না করলে বনের মধ্যে কিছু থাকবে না আজকের বনকে রক্ষার না করাতে আজকের মানুষ খাদ্য পানি সংকট হয়ে পরে যায়!গাছ পালা যদি সঠিক থাকলে সব জায়গায় ঠান্ডা বাতাস ও নিরাপদ খাদ্য পানি সব কিছু পেতাম!

আরও বন কর্মকর্তা মোহাম্মদ আবদুর রহমান বলেন বন না থাকাতে আজকের বসবাস কারিরা ও কষ্ট কর! বন যদি থাকতেন তাহলে পশু পাখি বন্যা প্রার্ণীরা ও আরও বাড়তো বন রক্ষা করতে না পারায় আজকের পাহাড়ের দুষিত অবস্থা!জুম চাষ কারণে মাটির ক্যালসিয়াম কমে যায়! ফলে বনের গাছ পালা ধ্বংস হয়ে পরে যায়!এসব থেকে দূরে থাকার চেষ্টায় থাকবে!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category