• রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
সর্বশেষ
যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে আমরা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকটের সমাধানে ভূমিকা রাখতে পারে: পররাষ্ট্রমন্ত্রী সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয়: তথ্য প্রতিমন্ত্রী ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে ৫০ কোটি টাকা ঋণ, গ্রেপ্তার ৮ বিচারকাজ পরিচালনায় আপিল বিভাগে দুই বেঞ্চ গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, চালকসহ আহত ৪ উপজেলা ভোটে দুর্গম এলাকা ছাড়া সব কেন্দ্রে ব্যালট যাবে সকালে থাইল্যান্ড সফর দ্বিপাক্ষিক সর্ম্পক উন্নয়নে এক মাইলফলক: প্রধানমন্ত্রী মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ. লীগের মূল লক্ষ্য: কাদের সংসদ অধবিশেন চলবে ৯ মে র্পযন্ত

বান্দরবান জেলা সদর সহ ৬ টি উপজেেলায় শিশুদেরকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়া হবে

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি : / ৭৬ Time View
Update : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩

কোন শিশুই ভিটামিন-এ ক্যাপসুল খাওনো থেকে বাদ যাবে না,সেজন্য প্রত্যন্ত এলাকায় ব্যাপক সচেতন কার্যক্রম বাস্তবায়ন করছে জেলা স্বাস্থ্য বিভাগ এমনটা মন্তব্য করেছেন জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ মাহবুবুর রহমান।

অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আগামী ১২ই ডিসেম্বর ১ দিন ব্যপী জেলায় মোট ৮৩১ টি কেন্দ্রে ৭০ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন “এ” ক্যাপসুল। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা ১১ টায় বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে আয়োজিত সংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

এসময় বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা: মাহবুবুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাসুইচিং মার্মা,মেডিক্যাল অফিসার, থোয়াই অং সিং মার্মা সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিক বৃন্দ।

কর্মশালায় সিভিল সার্জন বলেন, জাতীয় পুষ্টি সেবা,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে ভিটামিন” এ” প্লাস ক্যাম্পেইন ২০২৩ উপলক্ষে আগামী ১২ ডিসেম্বর ১ দিন ব্যাপী ৬-১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।এছাড়া নবজাতকের জন্মের পর মা ও শিশুর পরিচর্যার বিষয়েও সচেতনতা কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন প্রত্যন্ত এলাকা গুলোতে যাতে কোন শিশুই এই কর্মসূচি থেকে বাদ না পড়ে তাই ভলান্টিয়ার ও স্বাস্থ্য কর্মীদের এ ব্যাপারে নির্দেশনায় ও প্রদান করা হয়েছে।

এসময় জেলার স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি ও রুগিদের যথার্থ স্বাস্থ্য সহায়তা প্রদানে তদারকি বৃদ্ধি সহ আরো আন্তরিকতা বৃদ্ধির প্রতি জেলা সিভিল সার্জন কার্যালয় কে ভূমিকা রাখতে সাংবাদিকবৃন্দ বিভিন্ন বিষয় তুলে ধরেন!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category