• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর কৃত্রিম বৃষ্টিতে শিশু-কিশোরদের সঙ্গে ভিজলেন মেয়র আতিক বিএনপির ইতিহাসে গণতন্ত্র প্রতিষ্ঠার কোনো নজির নেই: কাদের পুঁজিবাজারে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৩ বিদেশি ঋণের বেশিরভাগই সুদাসল পরিশোধে ব্যয় হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে: ধর্মমন্ত্রী ঢাকার ১০ থানায় কিশোর গ্যাং বেশি: ডিএমপি কমিশনার দিনে ১০-১২ বার লোডশেডিং, গরমে অতিষ্ঠ নীলফামারীর মানুষ মালয়েশিয়া উচ্চশিক্ষার জন্য ভালো গন্তব্য: স্থানীয় সরকারমন্ত্রী বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

বান্দরবান লামা ১২টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমান আদালত

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি : / ৩২ Time View
Update : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪

বান্দরবানের লামায় অবৈধ ইটভাটায় যৌথভাবে অভিযান চালিয়ে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর ও ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২০ মার্চ) সকালে লামা ফাইতং ইউনিয়নের অবৈধ ইটভাটায় দিনব্যাপী এই অভিযান পরিচালনা করেন! অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসকের এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, আসিফ রহমান, মোজাহেরুল হক ও পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ফখর চৌধুরী।

এসময় যৌথভাবে অভিযান চালিয়ে পাহাড় কাটাসহ ১২টি অবৈধ ইটভাটাকে ১৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও অবৈধভাবে ইটভাটায় পাহাড় কাটা দায়ের মালিকদের নামে ১২টি মামলা দায়ের করা হয়েছে! এদিকে জরিমানা ইটভাটাগুলো হল- ইউএনবি, এসএবি, ৩বিএম, এমএম বি, ৫বিএম, এসবিডব্লিউ, এফএসি, এফএসি, এম এইচবি, ওয়াই এসবি, ডব্লিউ বিএম, ৪বিএম ও ইউএনবি ব্রিক্সস।

বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ফখর চৌধুরী বলেন, লামায় অবৈধভাবে গড়ে উঠা ইটভাটাগুলোতে যৌথভাবে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে পাহাড় কাটাসহ ১২টি অবৈধ ইটভাটা মালিকদেরকে জরিমানা করা হয়েছে। এই অভিযান আগামীতেও অব্যাহত থাকবে!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category