• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
সর্বশেষ
মাদ্রাসার সভাপতি হতে স্বাক্ষর জালিয়াতি, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক বান্দরবানে কেএনএফের আরো ১ নারী আটক: রিমান্ড ফেরত ১৪ জন আসামি কারাগারে অফিস সময়ে চিকিৎসকরা হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী ৪৬ কিলোমিটার বাড়ছে ঢাকা আউটার রিং রোডের দৈর্ঘ্য, ব্যয় বাড়ছে তিনগুণ বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে: শিক্ষামন্ত্রী জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির শ্রমিক অধিকার লঙ্ঘন করলেই মালিকদের জরিমানা: আইনমন্ত্রী মে দিবসের কর্মসূচি ঘোষণা করলেন প্রতিমন্ত্রী জরাজীর্ণ রেললাইন ও সেতুতে ঝুঁকি নিয়ে চলছে ট্রেন নাটোরে অন্তঃসত্ত্বার রেডিওলজি পরীক্ষার ভুল রিপোর্ট, তদন্ত কমিটি

বান্দরবান সেনা জোনের উদ্যোগে দুইটি পাড়ায় শীতবস্ত্র ও খেলাধুলা সামগ্রী বিতরণ

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান জেলা প্রতিনিধি : / ৫৩ Time View
Update : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪

সম্প্রীতির বন্ধন অটুট রাখি সমৃদ্ধ বান্দরবান গড়ি” সাম্প্রদায়িক সম্প্রীতির এই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে ২৪ পদাতিক ডিভিশনের ৬৯ পদাতিক ব্রিগেডের অধীনস্থ বান্দরবান সেনা জোন শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বান্দরবান জেলায় বসবাসরত বাঙালি-পাহাড়ি মুসলমান ছাড়াও সনাতন ধর্মী হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও সকল ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী তথা মুরং, ত্রিপুরা, চাকমা, মার্মা, বম, এবং তঞ্চঙ্গ্যা এর মাঝে শীতবস্ত্র বিতরণের পরিকল্পনা করা হয়। মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারি বান্দরবান জোনের অধিনস্থ বান্দরবান ও রোয়াংছড়ি উপজেলায় রোয়াংছড়ি সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মেজর এম এম ইয়াসিন আজিজ কর্তৃক ক্যাম্পের আওতাধীন হ্লাপাইমুখ ও কাইন্তারমুখ পাড়ার গরিব, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে সর্বমোট ১৫০ টি শীতবস্ত্র কম্বল, দুইটি পাড়ার প্রাথমিক বিদ্যালয়ের অধ্যায়নরত প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত এক থেকে তিন রোলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ এবং তরুণ যুবকদেরকে মাদক থেকে দূরে রাখতে ক্রাম বোর্ড ও ফুটবল বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মেজর এম এম ইয়াসিন বলেন, দুর্গম পাহাড়ের শিক্ষা ব্যবস্থার অগ্রসর না হলে পার্বত্য অঞ্চলের দুঃখ বিমোচনে ভূমিকা রাখা সম্ভব হবে না। বান্দরবানের সেনা জোনের এই ছোট সহায়তা পাড়া বাসীদের সামান্যতম হলেও উপকারে আসবে বলে তিনি মনে করেন।

এছাড়াও বর্তমান যুব সমাজকে অন্যায় ও মাদকাসক্ত থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই বলেও অভিহিত করেন। বর্তমানে ন্যায় ভবিষ্যতেও বান্দরবান সেনা জোন পার্বত্য অঞ্চলের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাবেন বলে তিনি আশ্বস্ত করেন। এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অত্র ওয়ার্ডের মেম্বার ২ স্কুলদের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক – শিক্ষিকা মন্ডলী, কারবারি ও অত্রপাড়া বাসী সহ সর্বমোট ২০০-২৫০ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category