• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সর্বশেষ
দিনে ১০-১২ বার লোডশেডিং, গরমে অতিষ্ঠ নীলফামারীর মানুষ মালয়েশিয়া উচ্চশিক্ষার জন্য ভালো গন্তব্য: স্থানীয় সরকারমন্ত্রী বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী গরমে লোডশেডিংয়ে ভুগছে গ্রামের মানুষ, ঢাকায় লোডশেডিংয়ে কম আগামী দিনে হজ ব্যবস্থাপনা আরও স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে শেখ হাসিনা, লাল গালিচা সংবর্ধনা আশ্রয়কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত: হাইকমিশনার কক্সবাজারে ‘রোহিঙ্গা ভোটারদের’ তালিকা চেয়েছেন হাইকোর্ট ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যা: পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪ প্লাটুন বিজিবি ভিসা জটিলতায় এবারের হজ ব্যবস্থাপনা নিয়ে আশঙ্কা এজেন্সিগুলোর

১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে টাইগাররা

Reporter Name / ৪১৪ Time View
Update : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

স্পোর্টস ডেস্ক :
১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে টাইগাররা। শ্রীলংকার বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচটি খেলতে রোববার রাতে আবু ধাবিতে পৌঁছায় বাংলাদেশ দল। ওমানে থাকতে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছিলো বাংলাদেশ।
প্রতিপক্ষ ছিলো ওমান ‘এ’ দল। দুই ওপেনার মোহাম্মদ নাইম ও লিটন দাসের জোড়া হাফ-সেঞ্চুরির সাথে উইকেটরক্ষক নুরুল হাসানের ঝড়ো ব্যাটিংয়ে ওমান ‘এ’ দলকে ৬০ রানে হারিয়েছিলো বাংলাদেশ। ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওমান ‘এ’ দল। ব্যাট হাতে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ২০৭ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ।
উদ্বোধনী জুটিতে ১১ দশমিক ২ ওভারে ১০২ রানের জুটি গড়েন লিটন-নাইম। ৎ৩৩ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫৩ রান করেন ঐ ম্যাচের অধিনায়ক লিটন। ৫৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৬৩ রান করেন নাইম। মাত্র ১৫ বলে ৭টি ছক্কায় অনবদ্য ৪৯ রান করেন নুরুল। ১টি চার ও ২টি ছক্কায় ১০ বলে অপরাজিত ১৯ রান করেন শামীম।
জবাবে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রান করে ওমান ‘এ’। বাংলাদেশের শরিফুল ৩০ রানে ৩টি ও সাইফুদ্দিন ১৭ রানে ২ উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেন নাসুম-মাহেদি ও আফিফ। তাই জয়ের স্বাদ নিয়ে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশের মত জয় তকমা গায়ে আছে শ্রীলংকারও। সদ্যই ওমান জাতীয় দলের সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে লঙ্কানরা। প্রথম ম্যাচ ১৯ রানে ও দ্বিতীয়টি ৫ উইকেটে জিতে শ্রীলংকা।
এতে দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জিতলো লংকানরা। দু’টি প্রস্তুতি ম্যাচ শেষে বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে ১৫ অক্টোবর ওমানে যাবে মাহমুদুল্লাহ রিয়াদের দল। বাছাই পর্বে ‘বি’ গ্রুপে রয়েছে টাইগাররা। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ১৯ ও ২১ অক্টোবর ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে লড়বে তারা। বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে হবে শ্রীলংকাকেও। গ্রুপ ‘এ’তে আছে শ্রীলংকা। সেখানে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডস। ১৮ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হবে শ্রীলংকা।
বাংলাদেশ দল
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন, শরিফুল ইসলাম, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category