• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
সর্বশেষ
৬ষ্ঠ উপজেলায় নির্বাচন জয় হয়েছে চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ শুল্ক জটিলতায় বন্দরে আটকা ২০ অ্যাম্বুলেন্স, ক্ষুব্ধ আমদানিকারকরা চত্রনায়ক সোহেল হত্যায় আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন হজযাত্রীদের আবেগ-অনুভূতিকে সম্মান দেখাতে হবে: ধর্মমন্ত্রী এরশাদের ট্রাস্টের গাড়ি আত্মসাৎ, ফেরত পেতে আদালতের দ্বারস্থ বিদিশা যুক্তরাজ্যে সাবেক ভূমিমন্ত্রীর বিপুল সম্পদের অনুসন্ধান চেয়ে রিট ২০৩০ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলার ডেনিম পণ্য রপ্তানির দিকে নজর রপ্তানিকারকরদের মহাসড়কে নসিমন-করিমন-ভটভটি চলাচল বন্ধে নোটিশ নকল স্যালাইন বিক্রির ব্যাপারে তথ্য দিন: হারুন মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

শিরোপা জয়ের জন্য রিয়ালের প্রয়োজন আর মাত্র ১৮০ মিনিট

Reporter Name / ২৯০ Time View
Update : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

স্পোর্টস ডেস্ক
লিগের প্রথম থেকে যেভাবে এগিয়ে চলছিল, তাতে রিয়ালের লা লিগা চ্যাম্পিয়ন হওয়াটা ছিল সময়ের ব্যাপার মাত্র। এবার সেই মাহেন্দ্রক্ষণ প্রায় উপস্থিত। লিগে তাদের এখনও ৬টি ম্যাচ বাকি থাকলেও চ্যাম্পিয়নশিপের মুকুট পরার জন্য এতদুর হয়তো যেতে হবে না লজ ব্লাঙ্কোজদের। পরের দুটি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়নশিপের মুকুট পরে নেবে তারা।

সোমবার রাতে নিজেদের মাঠে দুর্বল দল কাদিজের কাছে আচমকা হেরে বসেছে বার্সেলোনা। ১-০ গোলের ব্যবধানে বার্সার এই হারের পর রিয়াল শিরোপার আরও কাছাকাছি চলে যায়।

যে গতিতে এগিয়ে চলছে রিয়াল মাদ্রিদ, তাতে তাদের লা লিগা শিরোপা জয়ের জন্য আর মাত্র ১৮০ মিনিট। শুধু তাই নয়, আরও একবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলার জন্যও তাদের প্রয়োজন ১৮০ মিনিট।

রোববার রাতে সেভিয়ার বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েও ৩-২ ব্যবধানে যেভাবে জয় নিয়ে তারা মাঠ ছেড়েছে, তাতে লজ ব্লাঙ্কোজদের শিরোপা জয় এখন আর মাত্র দুটি ম্যাচ দুরে দাঁড়িয়ে।

৩২ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৭৫। ১৫ পয়েন্ট দুরে দাঁড়িয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা। তারা যদিও খেলেছে ৩১টি ম্যাচ। সোমবার রাতে কাদিজের কাছে ১-০ গোলে হেরে বার্সার শিরোপা লড়াইয়ের দৌড়ে যে পুরোপুরি পিছিয়ে গেছে তা বলাই বাহুল্য।

৩২ ম্যাচ খেলে সমান ৬০ পয়েন্ট করে নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে সেভিয়া এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদেরও আর লা লিগা শিরোপা জয়ের কোনো সম্ভাবনা নেই।

রিয়ালের পরবর্তী ম্যাচ ২১ এপ্রিল ওসাসুনার মাঠে। ৩০ এপ্রিল ঘরের মাঠে এস্পানিওলের বিপক্ষে। কঠিন প্রতিপক্ষ হিসেবে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকোর বিরুদ্ধে মাদ্রিদ ডার্বিছাড়া অন্য ম্যাচগুলোতে সহজ জয়ই তুলে নিতে পারবে কার্লো আনচেলত্তির শিষ্যরা, তাতে সন্দেহ নেই। লেভান্তে, কাদিজ এবং সর্বশেষ তারা খেলবে রিয়াল বেটিসের বিপক্ষে।

পরবর্তী ২ ম্যাচ তথা ওসাসুনা এবং এস্পানিওলের বিপক্ষে জিতে গেলে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার আগেই ৩৫তম লা লিগা শিরোপা নিশ্চিত হয়ে যাবে রিয়ালের।

আগামী দুই ম্যাচ জিতলে রিয়ালের পয়েন্ট হবে ৮১। বার্সা, সেভিয়া কিংবা অ্যাটলেটিকোও সব ম্যাচ জিতলো, তাতে বার্সার সঙ্গে সেই ১৫ পয়েন্টের ব্যবধানই থাকবে। বাকি যে সব ম্যাচ বাকি থাকবে তাতে রিয়ালকে পেছনে ফেলা আর কারো পক্ষে সম্ভব হবে না।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তির হাতে যে অস্ত্র রয়েছে, তাতে তাদেরকে ঠেকিয়ে রাখা হবে যে কারো জন্য মুস্কিল। আগামী ব্যালন ডি’অরের জন্য এরই মধ্যে নিজেকে অনেক বড় দাবিদার হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন করিম বেনজেমা। প্রতি ম্যাচেই গোলের দেখা পাচ্ছেন তিনি। পিএসজির বিপক্ষে শেষ ষোলোর ফিরতি লেগে এবং কোয়ার্টার ফাইনালে চেলসির বিপক্ষে পরপর দুটি হ্যাটট্রিক করেছেন।

রয়েছে মিডফিল্ডের দুর্দান্ত সেনানী লুকা মদ্রিচ, টনি ক্রুস, হিমালয় পাহাড়ের মত অবিচল ডিফেন্ডার ডেভিড আলাবা আর গোলপোস্টের নিশ্চিদ্র প্রহরী থিবাত কুর্তোস।

সবচেয়ে বড় কথা রিয়ালের রয়েছে সবচেয়ে অভিজ্ঞ কোচ, যিনি একমাত্র কোচ হিসেবে ইউরোপের সেরা ৫টি লিগের সবগুলোরই শিরোপা জিতেছেন, সেই কার্লো আনচেলত্তি থাকছেন ডাগআউটে। সুতরাং, রিয়ালকে শেষ মুহূর্তে তীরে এসে তরি ডোবানোর কাজটি করানোর দুঃসাহস হয়তো আর কেউ করবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category